খাগড়াছড়ির বেতছড়িতে সেটলার কর্তৃক ভূমি বেদখলের নিন্দা জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম

0
3

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউপির ভূয়োছড়ি মৌজাধীন বেতছড়ি বর্ণাল গ্রামে সেটলার কর্তৃক ভূমি বেদখলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।

Khagrachariসংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি কৃষ্ণ চরণ ত্রিপুরা গত ৫ সেপ্টেম্বর ২০১৭ সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘গত বছর দক্ষিণ ভূয়োছড়ির দুইজন সেটলার বেতছড়ি বর্ণাল গ্রামে মৃত কালা চান চাকমার দুই ছেলে মঞ্জু লাল চাকমা (৬০) ও প্রীতি লাল চাকমার (৫৫) ৭ একর সেগুন ও গামারী গাছের বাগান জোরপূর্বক দখল করে নেয়। এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো হলে জোন কমান্ডার বেদখলকারীদের উৎখাত করে উক্ত জমি প্রকৃত মালিকদের কাছে ফিরিয়ে দেয়ার আশ্বাস দিলেও এ বছর জানুয়ারি মাসে ঐ জমির তিন ভাগের দুই ভাগ সেটলাদের দিয়ে দেয়। সেটলাররা ইতিমধ্যে মঞ্জু লাল চাকমা ও প্রীতি লাল চাকমার লাগানো সেগুন ও গামারী গাছের কিছু অংশ বিক্রি করেছে এবং বাকি গাছগুলোও বিক্রির পাঁয়তারা করছে।’

ডিওয়াইএফ নেতা বলেন, উক্ত ভূমি বেদখলের বিরুদ্ধে কোন প্রতিকার না হওয়ায় এলাকায় ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে এবং অনেক গ্রামবাসী যে কোন সময় তাদের জমিও বেদখল হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন।

তিনি অবিলম্বে মঞ্জু লাল চাকমা ও প্রীতি লাল চাকমার বেদখলকৃত জমি ফিরিয়ে দেয়া এবং বেদখলকারীদের উপযুক্ত শাস্তি প্রদানের দাবি জানান।
—————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.