খাগড়াছড়ির ৬ উপজেলা পরিষদ নির্বাচনের চূড়ান্ত বেসরকারী ফলাফল

0
1

সিএইচটিনিউজ.কম ডেস্ক:
EC-09খাগড়াছড়ি জেলার ৬টি উপজেলায় শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে ৪র্থ উপজেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচনে জেলার ৬ উপজেলার চেয়ারম্যান পদে দু’টিতে বিএনপি সমর্থিত প্রার্থী, দু’টিতে ইউপিডিএফ সমর্থিত প্রার্থী, একটিতে আ’লীগ সমর্থিত এবং অপর একটিতে জেএসএস (এম.এন লামরা গ্রুপ) সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছে। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলঃ

খাগড়াছড়ি সদর উপজেলাঃ চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মোটর সাইকেল প্রতীকে ১৩,৪২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ইউপিডিএফ সমর্থিত প্রার্থী চঞ্চুমনি চাকমা। দোয়াতকলম প্রতীকে ১৩,২৬২ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বিএনপি সমর্থিত প্রার্থী কংচাইরী মগ। এছাড়া আ’লীগ সমর্থিত প্রার্থী মো. শানে আলম (আনারস)- ৯,৫৭২ এবং এস.এম রেজাউল করিম হেলাল (ঘোড়া)- ২৫২ ভোট পেয়েছেন।

ভাইস-চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ৮,২৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রনিক ত্রিপুরা, উড়োজাহাজ প্রতীকে ৭৭৬৪ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন মো. শাহাব উদ্দিন সরকার। এছাড়া তরুণ আলো দেওয়ান (বই)- ৭,৭১১, নিরাপদ তালুকদার (চশমা)- ৫,৭২০, মো. সুলতান উদ্দিন খান (তালা)- ২,৮৮৭ ও সিংহ বিজয় চাকমা (টিয়া পাখি)- ২,২৮৫ ভোট পান।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে পদ্মফুল প্রতীকে ১৪,৩৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিউটি রানী ত্রিপুরা। কলস প্রতীকে ১১,৩২০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আরনা চাকমা। এছাড়া ফুটবল প্রতীকে বাঁশরী মারমা পান ৯,৮৩৫ ভোট।

মাটিরাঙ্গা উপজেলাঃ চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ১৬,৯৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী তাজুল ইসলাম। মোটর সাইকেল প্রতীকে ১৫,১৬৭ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আ’লীগ সমর্থিত প্রার্থী মো. শামসুল হক।

ভাইস-চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ১৭,০০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মো. দেলোয়ার হোসেন। মাইক প্রতীকে ১৩,৫২৪ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আ’লীগ সমর্থিত প্রার্থী মো. রফিকুল ইসলাম।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে  ১৬,৭১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সমর্থিত প্রার্থী , প্রতীকে ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন সমর্থিত প্রার্থী । এছাড়া প্রতীকে ভোট পেয়ে তয় অবস্থানে সমর্থিত প্রার্থী , প্রতীকে সমর্থিত প্রার্থী ৪র্থ অবস্থানে

হাসিনা বেগম (কলসি)- ১৯৫৭১, মনোয়ারা বেগম (হাঁস)- ১৬৭১৪।

পানছড়ি উপজেলাঃ চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে ১০,৭৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ইউপিডিএফ সমর্থিত প্রার্থী সর্বোত্তম চাকমা, মোটর সাইকেল প্রতীকে ৮৩৯১ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বিএনপি সমর্থিত প্রার্থী অনিমেষ চাকমা  রিংকু। এছাড়া আ’লীগ প্রার্থী বকুল চন্দ্র চাকমা  (ঘোড়া)- ৬১০০ এবং স্বতন্ত্র প্রার্থী জিমি চাকমা (আনারস)- ১৯৪৯ ভোট পেয়েছেন।

ভাইস-চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ৬৩৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আ’লীগ সমর্থিত প্রার্থী লোকমান হোসেন। টিউবওয়েল প্রতীকে ৫৮৪৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন ভূমিধর রোয়াজা। এছাড়া নন্দ দুলাল চাকমা (মাইক)- ৪,১৬২, মতিলাল চাকমা (তালা)- ৪,৩৯৮, রুমেল মারমা (টিয়া পাখি)- ২,৮২১ ও সিন্ধু কুমার চাকমা (বই)- ৩,৫৯৫ ভোট পান।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে ১১,৫৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রত্মা তঞ্চজ্ঞা। তীরধনুক প্রতীকে ৪,৫৮৩ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন শুভ্রা দেওয়ান। এছাড়া অপরাজিতা খীসা (পদ্ম ফুল)- ৪,০২৫ ও ছকিনা বেগম (কলস)- ১,৬৪৫, রৌশনারা বেগম (প্রজাপতি)- ১,৮৩৮ ও মনোয়ারা বেগম (ফুটবল)- ৩,৫১৪ ভোট পান।

মহালছড়ি উপজেলাঃ চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে ৮,৮৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জেএসএস (এম.এন লারমা গ্রুপ) সমর্থিত প্রার্থী বিমল কান্তি চাকমা। মোটর সাইকেল প্রতীকে ৪৩৮৩ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আ’লীগ সমর্থিত প্রার্থী নিলোৎপল খীসা। এছাড়া ক্যজাই মারমা (আনারস)- ৪,০৩০ ও সোনা রতন চাকমা  (দোয়াত কলম)- ৩,০৩১ ভোট পান।

ভাইস-চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকে ৭,১১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ক্যাচিংমিং চৌধুরী। চশমা প্রতীকে ৬,৯৪৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বিশ্বজিৎ চাকমা। এছাড়া থুইহলা অং মারমা (টিউবওয়েল)- ১,১৩৩ ও মো. আব্দুল আজিজ (তালা)- ৫,১৩০ ভোট পান।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে ৬,৩৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কাকলী খীসা। পদ্মফুল প্রতীকে ৪,৫৮২ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন সুইনুচিং চৌধুরী। এছাড়া জাহানারা বেগম (সেলাইমেশিন)- ৩৫১, ভৌমিকা ত্রিপুরা (ফুটবল)- ৩,৩৫৪, হাছিনা বেগম (কলস)- ০৮ ও স্বপ্না চাকমা (হাঁস)- ২,৭৮৮ ভোট পান।

মানিকছড়ি উপজেলাঃ  চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ১১,৫২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আ’লীগ সমর্থিত প্রার্থী ম্রাগ্য মারমা। মোটর সাইকেল প্রতীকে ৮৩৭৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বিএনপি’র বিদ্রোহী প্রার্র্থী এস.এম রবিউল ইসলাম ফারুক। এছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী মো. এনামুল হক এনাম  দোয়াত কলম প্রতীকে পান ৪,৮১৭ ভোট।

ভাইস-চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ১৪,৪৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. তাজুল ইসলাম বাবুল। তালা প্রতীকে ৮৪৬২ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন এম জাকির হুসাইন সিরাজ। এছাড়া মো. জামাল উদ্দিন উড়োজাহাজ প্রতীকে পান ৮৮৫ ভোট।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ১১৩৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রাহেলা আক্তার। কলস প্রতীকে ৯,৮২৮ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন শাহিনা আক্তার। এছাড়া ফেরদৌসী বেগম পদ্মফুল প্রতীকে পান ২,৫৮০ ভোট।

রামগড় উপজেলাঃ চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকে ১০,৪৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মো. শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ। মোটর সাইকেল প্রতীকে  ৫,১২৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী চাইথোয়াই চৌধুরী। এছাড়া উশ্যেপ্রু মারমা (টেলিফোন)- ১,৮৮৭, আ’লীগ সমর্থিত প্রার্থী এ.কে.এম আলীম উল্যাহ (হেলিকপ্টার)- ৪,০৩৮, কাজী মোহাম্মদ সেলিম (আনারস)- ২৪৭, বেলায়েত হোসেন ভূইয়া (কাপ পিরিচ)- ৪,০৬৫ ও মো. রিয়াজ উদ্দিন (দোয়াত কলম) প্রতীকে ৮১৮ ভোট পান।

ভাইস-চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকে ১১,১৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. আব্দুল কাদের। বই প্রতীকে ৭,২৬০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন মংসাপ্রু কার্বারী। এছাড়া মো. আনোয়ারুল আজিম চৌধুরী চশমা প্রতীকে পান ২,৭৭৬ ভোট।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে কলস প্রতীকে ১১,৫৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন খাদিজা আক্তার। প্রজাপতি প্রতীকে ১০,৮২৫ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন ঝর্ণা ত্রিপুরা। এছাড়া নাজমা বেগম ফুটবল প্রতীকে ২,৫৬৫ ভোট এবং আকলিমা সুলতানা হাঁস প্রতীকে পান ১,১৭৯ ভোট।

ছবি ও খবর সৌজন্যে: খাগড়াছড়ি নিউজ২৪.কম


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.