খাগড়াছড়ি আসনে ইউপিডিএফ সভাপতি প্রসিত খীসা সহ ৫ জনের মনোনয়ন চূড়ান্ত, ২ জনের বাতিল

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনে ৭জন প্রার্থীর দাখিলকৃত মনোনয়ন পত্র বাছইয়ে ৫ জনের প্রার্থীতা চূড়ান্ত করেছে জেলা রিটার্নিং অফিসার। মনোনয়নপত্রের সাথে জমা দেয়া কাগজপত্রে ত্রুটি থাকায় দুই জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বৃহষ্পতিবার দুপুরে  খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ে রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম মনোনয়ন পত্র যাচাই-বাছাই করা হয়।

চুড়ান্ত মনোনয়ন পাওয়া প্রার্থীরা হলেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সভাপতি স্বতন্ত্র প্রার্থী প্রসিত বিকাশ খীসা, উজ্জ্বল স্মৃতি চাকমা, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর স্বতন্ত্র প্রার্থী মৃণাল কান্তি ত্রিপুরা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান শেঠ।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন লারমা)  সভাপতি স্বতন্ত্র প্রার্থী শ্রী সুধাসিন্ধু খীসা লাভজনক স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান পার্বত্য চট্টগ্রাম আজ্ঞলিক পরিষদের সদস্য হিসেবে বহাল থাকার ফলে যাচাই-বাছাইয়ের প্রমান পাওয়ায় বাদ পড়ে যান। অপর প্রার্থী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)’র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১শতাংশ ভোটার সমর্থনে প্রদত্ত তালিকাটি বিধি মোতাবেক না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মোঃ নূরুল আলম জানান, স্বতন্ত্র প্রার্থী ২ জন বাদ পড়েছে। স্বতন্ত্র প্রার্থী সুধাসি›দ্ধ খীসা লাভজনক প্রতিষ্ঠান পার্বত্য চট্টগ্রাম আজ্ঞলিক পরিষদে সদস্য হিসেবে বহাল থাকা ও আরেক স্বতন্ত্র প্রার্থী অংগ্য মারমা’র এলাকার সমর্থনে ১শতাংশ ভোটার তালিকা সংযুক্ত ব্যক্তিদের সঠিক পরীক্ষান্তে বিধি মোতাবেক হয়নি । যার ফলে স্বতন্ত্র উভয় দু’জনের অনিচ্ছা থাকা স্বত্তেও বাদ দিতে হয়েছে ।

উল্লেখ্য, খাগড়াছড়ি আসনে মোট ৯জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করলেও আওয়ামীলীগের বর্তমান এমপি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর কেন্দ্রীয় নেতা রুপায়ন দেওয়ান মানোনয়ন পত্র দাখিল করেনি ।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.