খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যানের বক্তব্য ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত : গণতান্ত্রিক যুব ফোরাম

0
0
“নিজেদের কোন্দল ও অপকর্মে ইউপিডিএফ’কে না জড়াতে সতর্কীকরণ”

খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলা পbibritiরিষদের চেয়ারম্যান কংজরি চৌধুরিকে বিতর্কিত ব্যক্তি এবং তার বক্তব্যকে যারপরনাই মিথ্যাচার, আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ব্যক্তির ষড়যন্ত্র অপপ্রচারের মাধ্যমে গদি আঁকড়ে থাকার নির্লজ্জ প্রয়াস মন্তব্য করে আজ ১৮ সেপ্টেম্বর সোমবার ইউপিডিএফভুক্ত গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়ইএফ)-এর সভাপতি ও মুখপাত্র অংগ্য মারমা সংবাদ মাধ্যমে প্রকাশের লক্ষ্যে এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে জেলা পরিষদকে ক্ষমতাসীন দলের ‘ক্রীড়নক ও দালাল পুনর্বাসন কেন্দ্র’ আখ্যায়িত করে ইউপিডিএফভুক্ত সংগঠনের মুখপাত্র বলেন, ‘শুধু শিক্ষক নিয়োগ বাণিজ্যে কোটি কোটি টাকা ঘুষ গ্রহণ নয়; জেলা পরিষদের অনুকূলে এলাকার উন্নয়ন ও বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সরকার কর্তৃক বাৎসরিক যে শত কোটি টাকা উন্নয়ন বরাদ্দ থাকে, তার সিংহভাগ লুটপাটের মাধ্যমে আত্মসাত করে জেলা পরিষদের লোকজন, যারা সরকারের দ্বারা মনোনীত কর্মচারির মত, জনপ্রতিনিধি নয়। ক্ষমতাসীন দলের পদলেহীরাই গোপন দেন-দরদরবারের মাধ্যমে বিতর্কিত জেলা পরিষদের চেয়ারম্যান-মেম্বার নিযুক্তি লাভ করে থাকে।

ইউপিডিএফভুক্ত সংগঠনের মুখপাত্র বিবৃতিতে আরও বলেন, ‘সরকারের ক্রীড়নক কংজরী চৌধুরী নিজের কুকর্ম আড়াল করতে এবং দলীয় অনুকম্পা লাভের আশায় চালাকি ও ষড়যন্ত্রমূলকভাবে ইউপিডিএফ’কে ‘রাষ্ট্রবিরোধী সংগঠন’ বলেছেন, যা একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর কণ্ঠের প্রতিধ্বণি মাত্র। তা অত্যন্ত আপত্তিজনক, ইউপিডিএফভুক্ত সকল সংগঠন তার নিন্দা জানায়।

জেলার চিহ্নিত উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসীর সাথে ইউপিডিএফ’কে জড়ানো মানসিক ভারসাম্যহীনতারই প্রতিফলন মন্তব্য করে বিবৃতিতে এও স্মরণ করিয়ে দেয়া হয়, ‘শুধু পার্বত্য চট্টগ্রাম নয় জাতীয়ভাবেও ইউপিডিএফ-এর নীতিগত অবস্থান অত্যন্ত সুস্পষ্ট। দালালি আপোষকামিতা ও প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে সংগ্রাম করে এ পার্টি গড়ে উঠেছে। এ পার্টি কখনই দুর্নীতিবাজদের ছাড় দেয় নি।’

বিবৃতিতে নিজেদের স্বার্থগত দলীয় কোন্দল বা অপকর্ম আড়াল করতে ইউপিডিএফ’কে জড়িয়ে কাল্পনিক বক্তব্য প্রদান করে বিভ্রান্তি না ছড়াতে কংজরি চৌধুরীকে সতর্কীকরণ করা হয়েছে।

উল্লেখ্য যে, গত রবিবার ১৭ সেপ্টেম্বর, খাগড়াছড়ি জেলা পরিষদ হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে “খাগড়াছড়ি জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি’র আন্দোলন সর্ম্পকে বলতে গিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী যে বক্তব্য দেন, তার পরিপ্রেক্ষিতে ইউপিডিএফভুক্ত সংগঠন  আজ এ বিবৃতি দিয়েছে।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.