খাগড়াছড়ি জেলা রিটার্নিং অফিসারকে প্রত্যাহারের দাবি সুধাসিন্ধু খীসার

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি পার্বত্য আসনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়ি জেলা রিটার্নিং অফিসারকে প্রত্যাহারের দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর কেন্দ্রীয় সভাপতি ও ২৯৯ নং রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী শ্রী সুধাসিন্ধু খীসা। ২৯৮ নং পার্বত্য খাগড়াছড়ি আসনে প্রার্থীতা বাতিলের প্রেক্ষিতে আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, ২৯৯ নং রাঙামাটি আসনে আমার মনোনয়নপত্র গৃহীত হলেও কোন কারণ ছাড়াই খাগড়াছড়ি আসনে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রিটার্নিং অফিসার কর্তৃক গত ০৫/১২/২০১৩ইং তারিখে গৃহীত সিদ্ধান্ত সম্পূর্ণ বেআইনী, মনগড়া, পক্ষপাতমূলক, একতরফা ও অবিবেচনাপ্রসূত, যা আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করার সামিল। তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়ি পার্বত্য জেলার রিটার্নিং অফিসারকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায়, খাগড়াছড়ি পার্বত্য আসনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের আশা করা যায় না বলেও তিনি মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সুধাসিন্দু খীসা, রূপায়ন দেওয়ান, বিভু রঞ্জন চাকমা, সুভাষ কান্তি চাকমা প্রমুখ।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইপর্বে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন ১৯৯৮ এর ৫০ ধারা মোতাবেক জনসেবক হওয়া এবং এই কারণে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হতে পদত্যাগ না করার কারণ দেখিয়ে সুধাসিন্ধু খীসার প্রার্থীতা বাতিল করেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.