শিক্ষক সংকট নিরসনসহ বিভিন্ন দাবিতে

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ

0
1

সিএইচটি নিউজ ডটকম
TSC student protest rally, 13.10.2015খাগড়াছড়ি : শিক্ষক সংকট নিরসন, বাস সার্ভিস, ছাত্রাবাস চালুসহ টয়লেট ও পানি ব্যবস্থাপনার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ গেইটের সামনে থেকে ছাত্র-ছাত্রীরা একটি মিছিলটি বের করে। মিছিলটি হর্টিকালচার গেইট ঘুরে আবার একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। এতে বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর ছাত্র প্রদীপন চাকমা, দ্বাদশ শ্রেণীর ছাত্র দেবেজ চাকমা এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখার সহ সভাপতি মেরিন চাকমা, খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্র রাজু চাকমা।

বক্তারা বলেন, ১৯৭৪ সালে এই কলেজটি প্রতিষ্ঠা লাভ করেছিল। দীর্ঘ ৪১ বছর পার করলেও কলেজটি নানা সমস্যায় জর্জরিত। কলেজে নেই পর্যাপ্ত শিক্ষক, নেই কোন বাস সার্ভিসের ব্যবস্থা। পর্যাপ্ত শিক্ষক না থাকার কারনে ছাত্র-ছাত্রীদের রীতিমত ক্লাস করাও সম্ভব হচ্ছে না। যার ফলে কলেজের শিক্ষার মান দিন দিন কমে যাচ্ছে। এদিকে, বাস সার্ভিস ব্যবস্থা না থাকার ফলে দূর থেকে আসা ছাত্র-ছাত্রীরা ঠিকমত কলেজে আসতে পারেনা এবং ক্লাসও যথাসময়ে ধরতে পারেনা।

বক্তারা আরো বলেন, কলেজে একটি মাত্র ছাত্রাবাস থাকলেও তা এখন শিক্ষকদের দখলে। ফলে দূর থেকে আসা ছাত্র-ছাত্রীরা অনেক কষ্টে ভাড়া বাসায় থাকতে বাধ্য হচ্ছে। বক্তারা ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবিগুলো অতি শীঘ্রই বাস্তবায়ন না করলে ক্লাস বর্জনসহ কঠোর কর্মসূচী দেওয়ারও হুমকি দেন।

ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবিগুলো বাস্তবায়নে দাবিতে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদেরকে কলেজ প্রশাসন পুলিশে ধরিয়ে দেওয়াসহ পরীক্ষায় ফেল করে দেওয়ার হুমকি দিচ্ছে অভিযোগ করে বক্তারা কলেজ প্রশাসনে এই ধরনের আচরণ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। কোন ছাত্র বা ছাত্রীর সাথে এমন আচরণ করা হলে অন্য ছাত্র-ছাত্রীরা বসে থাকবে না বলেও তারা হুশিয়ার করেন।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.