খাগড়াছড়ি সদরে এক ছাত্রকে গুলি করে হত্যা করেছে সংস্কারবাদী সন্ত্রাসীরা, পিসিপি’র নিন্দা

0
1

খাগড়াছড়ি :  খাগড়াছড়ি সদরের নারাঙহিয়া রেডস্কোয়ারে (এলজিইডি ও জেলা নির্বাচন অফিসের কাছে) তুষার চাকমা (১৯) নামে এক এক ছাত্রকে গুলি করে হত্যা করেছে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা।

আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত তুষার চাকমা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থী। আর্থিক সঙ্কটের কারণে তিনি ভাড়ায় টমটম (ব্যাটারি চালিত অটোরিক্সা) চালিয়ে ও বাসাবাড়িতে ইলেক্ট্রিকের কাজ করে পড়াশুনার খরচ চালাতেন । তিনি লক্ষ্মীছড়ি উপজেলার দুল্যাতলী ইউনিয়নের দেওয়ান পাড়ার বাসিন্দা নীল রঞ্জন চাকমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের মহাজন পাড়ার দিক থেকে মোটর সাইকেলযোগে সংস্কারবাদী জেএসএস-এর ৭ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল রেডস্কোয়ারে অবস্থিত কালাচি চাকমার মোটর সাইকেল গ্যারেজ ঘেরাও করে। এ সময় সেখানে অবস্থানরত তুষার চাকমাকে সন্ত্রাসীরা নাম জিজ্ঞাসা করলে তিনি নিজের নাম বলার পর বাইরে নিয়ে গিয়ে সন্ত্রাসীরা তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। তাকে হত্যার পর সন্ত্রাসীরা নারাঙহিয়া রাস্তা দিয়ে ঢুকে উপজেলা পরিষদের দিকে পালিয়ে যায়।

উক্ত ঘটনার সাথে প্রশাসনের যোগসাজশ থাকতে পারে বলে এলাকাবাসী ধারণা করছেন।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সুমন্ত চাকমা ও সাধারণ সম্পাদক সমর চাকমা এ হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এই হত্যাকে নৃশংস ও বর্বর আখ্যায়িত করে নেতৃদ্বয় বলেন, প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া এই হত্যাকান্ড কোনভাবে সম্ভব নয়। শাসকগোষ্ঠী সংস্কারবাদী জেএসএসকে দিয়ে একের পর এক খুনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে ছাত্র সমাজের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে চায়। এতে সাধারন ছাত্ররাও বাদ পড়ছে না। এইচএসসি পরিক্ষার্থী তুষার চাকমার খুন তারই অংশ।

নেতৃদ্বয় আরো বলেন, সন্ত্রাসী লেলিয়ে দিয়ে খুন-গুম-হত্যা করে অতীতে ন্যায় কোন জাতির ন্যায্য আন্দোলনকে দমানো যায়নি। পাহাড়ি জাতিসত্তার অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকেও দমানো যাবে না। যে জাতি লড়াই করতে শিখেছে,সে জাতিকে ভয়ভীতি দেখিয়ে খুন-গুম-হত্যা-ষড়যন্ত্র করে অনন্তকাল দমিয়ে রাখা যাবে না।

গুন্ডা-সন্ত্রাসের বিজয় হয়েছে বলে কোন ইতিহাসে নেই এবং তুষারকে হত্যার মাধ্যমে মুখোশ-সংস্কার ও শাসকগোষ্ঠীর নৈতিক পরাজয় ঘটেছে উল্লেখ করে নেতৃদ্বয় অবিলম্বে এইচএসসি পরিক্ষার্থী তুষার চাকমার খুনের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
——————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.