গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি সদর থানা শাখার কাউন্সিল সম্পন্ন

0
1

সিএইচটি নিউজ ডটকম
DYF khg sadar thana council, 13.02.2016খাগড়াছড়ি : “অর্পিত দায়িত্ব পালনে সক্ষম ,ব্যক্তি স্বার্থন্বেষী, সুযোগসন্ধানী, আপোষকামীতা পরিহার করে সংগঠনকে অধিকতর শক্তিশালী করতে আদর্শস্থানীয় হয়ে লড়াই সংগ্রামে ঝাপিয়ে পড়ুন” এই শ্লোগানকে সামনে রেখে আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি সদর থানা শাখার ৩য় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব অতুল বিকাশ চাকমার সঞ্চালনায় ও কৃঞ্চচরণ ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা সংগঠক রিকো চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা প্রমুখ। কাউন্সিলে স্বাগত বক্তব্য রাখেন যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য হৃদয় বিন্দু চাকমা।

বক্তারা বলেন, দেশ ও জাতির অধিকার আদায়ের জন্য ছাত্র ও যুব সমাজকে অধিকতর ভূমিকা রাখতে হবে। দেশ ও জাতির স্বার্থে ব্যক্তির সমস্ত স্বার্থকে পরিহার করতে হবে। পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠী জাতিসত্তাসমূহকে ধ্বংস করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। প্রতিনিয়ত একের পর এক জাতি ধ্বংসের নীলনক্সা বাস্তবায়ন করে যাচ্ছে। সরকার স্বরাষ্ট্রমন্ত্রালয়ের দমনমূলক জারিকৃত গণবিরোধী ১১ নির্দেশনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনাশাসনকে বৈধতা দিয়ে পাহাড়িদের উপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। যুগ যুগ ধরে পার্বত্য চট্টগ্রামে সেনাশাসন জারি রেখে সরকার সেনা-সেটলারদের দিয়ে পাহাড়িদের জায়গা-জমি বেদখল করে যাচ্ছে।

বক্তারা গত ১১ ফেব্রুয়ারি মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা চালুর দাবিতে পিসিপি কলেজ শাখার মিছিল থেকে ফেরার পথে মেজর আতিক কর্তৃক ছাত্রদের আটকিয়ে মারধর করার হুমকি ও খারাপ আচরণের নিন্দা জানান।

বক্তারা অধিকার আদায়ের জন্য যুব সমাজকে সংগঠিত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন আদায়ের আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

পরে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে কৃষ্ণ চরণ ত্রিপুরাকে সভাপতি, অতুল বিকাশ চাকমাকে সাধারণ সম্পাদক এবং জিকেল চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক পলাশ চাকমা।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.