গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন

0
88

পানছড়ি প্রতিনিধি ।। গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

আজ সোমবার (২১ সেপ্টম্বর ২০২০) সকাল ১০.৩০টায় পানছড়ি উপজেলার ২নং চেঙ্গী ইউনিয়নের পুজগাংয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনে শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমার সভাপতিত্বে ও এস মঙ্গল চাকমার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফ পানছড়ি ইউনিটের সম্বনয়ক জিরান চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, ইউপিডিএফ সংগঠক সুমেন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক অমিত চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা, চেঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান কালা চাঁদ চাকমা, লতিবান ইউপি চেয়ারম্যান কিরন লাল ত্রিপুরা, চেঙ্গী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা ও মেম্বার সুশীলা চাকমা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গনতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার সদস্য রিপন ত্রিপুরা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠীর অন্যায় দমন-পীড়নের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ভূমি বেদখল, নারী নির্যাতনের মতো ঘটনা ঘটছে প্রতিনিয়ত। এসব অন্যায়-অবিচারের বিরুদ্ধে যুব সমাজকে রুখে দাঁড়াতে হবে।

বক্তারা আরও বলেন, রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠা না হলে জাতি ধ্বংস অনিবার্য্ হয়ে উঠে। তাই জাতির অস্তিত্ব রক্ষা ও অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলনের কোন বিকল্প নেই। পার্বত্য চট্টগ্রামে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে সফল করার জন্য গণতান্ত্রিক যুব ফোরামের পতাকাতলে সমবতে হওয়ার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানান বক্তারা।

পরে কৃপায়ন চাকমাকে সভাপতি, এস মঙ্গল চাকমাকে সাধারণ সম্পাদক, রিপন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পদক করে ১৫ সদস্য বিশিষ্ট পানছড়ি উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়। একই সাথে ১১ সদস্য বিশিষ্ট চেঙ্গী ইউনিয়ন কমিটিও গঠন করা হয়।

কেন্দ্রীয় কমিটির সদস্য ক্যামেরন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.