গারো তরুণীকে ধর্ষণকারীদের গ্রেফতার দাবি

0
0

সিএইচটিনিউজ.কম ডেস্ক:
Garo Manobbondonঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় গারো তরুণীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে আন্দোলনের হুঁমকি দিয়েছে গারো স্টুডেন্ট ইউনিয়ন (গাসু)।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ হুঁমকি দেওয়া হয়েছে। গারো স্টুডেন্ট ইউনিয়ন (গাসু), আদিবাসী যুব পরিষদ, জন উদ্যোগ ও মৌলিক বাংলা’র ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, ১৪ এপ্রিল রাত সাড়ে নয়টায় রাজধানীর মোহাম্মদপুর টাউন হল এলাকায় এক গারো তরুণীকে তিন যুবক গণধর্ষণ করেন। ১৫ এপ্রিল মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হলে পুলিশ এক ধর্ষককে গ্রেফতার করে।

কিন্তু ঘটনার ৪দিন পরও পুলিশ রহস্যজনক কারণে বাকি দুই ধর্ষণকারিকে গ্রেফতার করছে না। একই সাথে পুলিশ মামলা নিয়ে টালবাহানা করছে বলেও অভিযোগ করেন বক্তারা।

বক্তারা বলেন, এ পর্যন্ত যত আদিবাসী তরুণী ধর্ষণের শিকার হয়েছেন তারা বিচার পাননি। একটি স্বাধীন দেশে গারো তরুণীরা ধর্ষণের বিচার না পাওয়ায় হতাশা প্রকাশ করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, পাহাড় কিংবা সমতল সব জায়গায় আধিবাসী নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন। কিন্তু প্রশাসনের আচরণ সন্তোষজনক নয়। আধিবাসী নারীরা এ দেশে কোনো সময় নিরাপদ ছিল না এখনও নিরাপদ নয়। রাষ্ট্রে এ অবস্থা আর কতদিন বিরাজ করবে এটাই তাদের প্রশ্ন।

মানববন্ধনে গাসুর ভারপ্রাপ্ত সভাপতি অমিত স্কু, সাধারণ সম্পাদক তৃপ্ত তাতারা চিরানসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শতাধিক গারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সূত্র: এটিএন টাইমস্ ও বাংলা নিউজ


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.