গুইমারায় ইউপিডিএফের ফলজ চারা বিতরণ

0
12

গুইমারা : খাগড়াছড়ির গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর গুইমারা ইউনিটের উদ্যোগে গরীব কৃষক ও জুমচাষীদের মাঝে ফলজ চারা বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (১ জুলাই ২০১৮) দুপুর ২টায় ৩টি গ্রামের অর্ধশতাধিক পরিবারকে ১৫-২০টি করে বারি-৩, বারি-৪ আমের চারা বিতরণ করা হয়। এর মধ্যে মারমা ৩৫, ত্রিপুরা-১৩ ও চাকমা ৪ পরিবার রয়েছেন।

ফলজ চারা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর গুইমারা ইউনিটে সংগঠক ঝিমিত চাকমা ও ক্যাচিং মারমা।

তারা বলেন, শুধু জুম চাষের উপর নির্ভরশীল না হয়ে ফলজ-বনজ বাগান সৃজন করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে। ইউপিডিএফ জনগণের পার্টি হিসেবে সর্বক্ষেত্রে জনগণের সুখে দুঃখে পাশে থাকতে অঙ্গিকারবদ্ধ। তাই ফলজ বাগান সৃজনের উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে এই ফলজ চারা বিতরণ করা হচ্ছে। এই কয়েকটি চারা দিয়ে হয়তো আপনাদের তেমন কিছু হবে না। তবুও যত্নসহকারে চারাগুলো রোপন করা হলে কিছুটা হলেও লাভবান হওয়া সম্ভব হবে।

ইউপিডিএফ নেতৃবৃন্দ বলেন, পার্বত্য চট্টগ্রামের মহান পার্টি ইউপিডিএফ জনগণের ন্যায্য অধিকার পূর্ণস্বায়ত্তশাসনের দাবি আদায়ের লক্ষে জনগণকে সাথে নিয়ে আন্দোলন করে আসছে। নিপীড়িত জনগণের টিকে থাকার লড়াই সংগ্রামকে বেগবান করতে সকলকে এগিয়ে আসতে হবে।

তারা বলেন, সরকার প্রতিনিয়ত জনগণের উপর দমন-পীড়ন, শোষণ-নির্যাতন করে আসছে। ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে হাট বাজারে পর্যন্ত আমাদের নানাভাবে শোষণের শিকার হতে হচ্ছে। সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে নতুন করে আবারো সেনা ক্যাম্প সম্প্রসারণের মাধ্যমে জায়গা-জমি বেদখলের ষড়যন্ত্র চলছে। এই ইউনিয়নের কুকিছড়ায় নির্মাণাধীন বৌদ্ধ বিহার ভেঙ্গে দিয়ে সেনা ক্যাম্প স্থাপনের চেষ্টা চলছে। এ ব্যাপারে সবাইকে আরো সজাগ ও সোচ্চার হতে হবে।
————————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.