গুইমারায় পিসিপি’র মিছিলে সেনা-পুলিশের হামলার প্রতিবাদে ২ ঘন্টা সড়ক অবরোধ পালন

0
0

গুইমারা : খাগড়াছড়ির গুইমারায় পিসিপি’র পূর্বঘোষিত মিছিলে সেনা-পুলিশ অতর্কিতে হামলা চালিয়েছে। এতে পুলিশের ছোড়া রাবার বুলেট বিদ্ধ হয়ে ৪ জন আহত হয়েছে। আহতদের মধ্য থেকে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমা ও মাটিরাঙ্গা থেকে জনিময় ত্রিপুরাকে আটক করেছে পুলিশ।

উক্ত ঘটনার প্রতিবাদে বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত দুই ঘন্টা সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে পিসিপি গুইমারা উপজেলা শাখা।

# পুলিশের ছোড়া রাবার বুলেট বিদ্ধ হয়ে আহত একজন ছাত্র।

পিসিপি’র গুইমারা উপজেলা শাখার সভাপতি অভি চাকমা অভিযোগ করে বলেন, আজ শনিবার (২৩ ডিসেম্বর ২০১৭) সকাল ১০টায়  শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত অগণতান্ত্রিক সার্কুলার  প্রত্যাহারসহ  পিসিপি’র  ঘোষিত ৮ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গুইমারায় মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। শান্তিপূর্ণভাবে মিছিল ও সমাবেশ শেষে অংশগ্রহণকারীরা ফেরার জন্য যখন গাড়ি অপেক্ষা করছিলো তখনই মাটিরাঙ্গা সেনা জোন থেকে জীপযোগে একদল সেনাসদস্য ও গুইমারা থানা পুলিশ গাড়িযোগে গিয়ে মিছিলে অংশগ্রহণকারীদের ঘিরে ফেলে এবং বিনা উস্কানিতে তাদের উপর হামলা চালায়। এ সময় পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করলে পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমা ও মাটিরাঙ্গা থেকে জনিময় ত্রিপুরাসহ ৪ জন আহত হয়। এর মধ্যে সুমন্ত চাকমা ও জনিময় ত্রিপুরাকে পুলিশ আটক করে নিয়ে যায়।

তিনি আরো বলেন, মিছিলে অংশগ্রহণকারীদের উপর সেনা-পুলিশের এই নগ্ন হামলা সরকারের ফ্যাসিস্ট চরিত্রই ফুটে উঠেছে। শিক্ষামন্ত্রীর আগমনকে দোহাই দিয়ে বিনা উস্কানিতে এ হামলা প্রকারান্তরে শিক্ষামন্ত্রীর উপরই দায় বর্তায়।

অভি চাকমা ছাত্রদের উপর সেনা-পুলিশের এই হামলাকে তীব্র নিন্দা এবং এর প্রতিবাদ জানান এবং আটকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।
————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.