গুইমারায় স্কুল ছাত্র অপহরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ পিসিপি’র

0
144

খাগড়াছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির গুইমারা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র স্বপন চাকমাকে সেনা মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক অপহরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ সোমবার (০৪ জানুয়ারি ২০২১) পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা ও সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, গতকাল রবিবার (০৩ জানুয়ারি ২০২১) সকালে স্বপন চাকমা স্কুলের ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে গুইমারা বাজারে পোঁছলে সেখান থেকে তাকে অস্ত্রের মুখে সেনা মদদপুষ্ট চিহ্নিত সন্ত্রাসী নবীন চাকমা, সুলেন চাকমা, সূর্য চাকমা ও এলিন চাকমাসহ কয়েকজন মোটরসাইকেল যোগে মাটিরাঙ্গা বাজার হয়ে খাগড়াছড়ি তেঁতুলতলায় সংস্কারবাদীদের আস্তানায় নিয়ে যায়।

নেতৃদ্বয় ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বপন চাকমাকে অপহরণের সময় গুইমারা বাজারে ১০-১২ জনের একটি সেনা টহল টীম থাকলেও ঘটনার সময় এবং পরে অপহরণকারীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। শুধু তাই নয়, দীর্ঘদিন ধরে উক্ত সন্ত্রাসীরা মাটিরাঙ্গা বাজার এলাকায় সশস্ত্রভাবে অবস্থান করে অপহরণ, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালালেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে অপহৃত স্কুল ছাত্র স্বপন চাকমাকে উদ্ধার এবং চিহ্নিত অপহরণকারী সন্ত্রাসী নবীন, সুলেন, সূর্য ও এলিন গংদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.