গৃহবধু হালিমা বেগমকে পুড়িয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি’র তবলছড়িতে গৃহবধু হালিমা বেগমকে পুড়িয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার ও হালিমার মা হাসিনা বেগমসহ নির্যাতিত পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক ও দুর্বার নেটওয়ার্ক।

humainchain আজ বুধবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন নারীনেত্রী নমিতা চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু দাউদ, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের জেলা আহবায়ক কৃষ্টি চাকমা, সমাজকর্মী চিংমেপ্রু মারমা এবং নিহত গৃহবধু হালিমা বেগমের মা হাসিনা বেগম।

বক্তারা ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচার এবং জামিনে থাকা আসামীদের গ্রেফতারের দাবী জানান।

হালিমা বেগমের মা অভিযোগ করেছেন, জামিনে বের হয়ে মামলার অন্যতম আসামী শশুর-শাশুরীকেও মারা জন্য শশুর নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। এবং প্রধান আসামী হালিমা বেগমের খুনী স্বামী আব্দুর রশিদকে জামিন দেয়া হলে তার পরিবারের উপর হত্যার হুমকি হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২৫ এপ্রিল হালিমা বেগমকে তার স্বামী আব্দুর রশিদ ও পরিবারের অপর সদস্যরা মিলে পুড়িয়ে হত্যা করে। এই ঘটনায় স্বামী, মামা, শশুর-শাশুরীর বিরুদ্ধে পুলিশ চার্জসিট দিয়েছে। বর্তমানে মামলাটি  আদালতে বিচারাধীন। এরি মধ্যে প্রধান আসামী ব্যতিত অপর আসামীরা জামিনে মুক্তি পেয়েছে।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.