গোমতি বাজার বয়কট অব্যাহত

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
মাটিরাঙ্গা : গণতান্ত্রিক যুব ফোরামের ডাকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গোমতি বাজার বয়কট অব্যাহত রয়েছে। আজ শুক্রবার গোমতি বাজারের হাটবার হলেও পাহাড়িরা কেউই বাজারে যাননি। তারা বয়কটের ডাকে সাড়া দিয়ে বাজারে যাওয়া থেকে বিরত রয়েছেন।
গত ১৩ জুন গোমতি বাজারে অন্যায়ভাবে ১৪৪ ধারা জারি করে যুব ফোরামের সমাবেশ বানচালের প্রতিবাদে এবং বিজিবি কর্তৃক বেআইনীভাবে গ্রেফতার সুশান্ত ত্রিপুরা ও অমল ত্রিপুরার মুক্তি ও পাহাড়ি গ্রামে সেটলার হামলা, ভয়ভীতি প্রদর্শন ও হয়রানি বন্ধের দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম অনির্দিষ্টকালের জন্য গোমতি বাজার বয়কটের ডাক দেয়।কিছুদিন আগে প্রকাশিত একটি প্রচার পত্রে গণতান্ত্রিক ফোরাম(ডিওয়াইএফ) দাবি আদায় না হওয়া পর্যন্ত মাটিরাঙ্গায় গোমতি বাজার বয়কট অব্যাহত রাখার জন্য এলাকার জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে, গোমতি এলাকায় টাকার মনি পাড়া নামে একটি ত্রিপুরা গ্রামে গত ১৮ জুন সেটলার বাঙালি কর্তৃক হামলার ৩ দিন পর এলাকার শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামসুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ ছাইদুল হক আজ শুক্রবার বিকাল ৪টায় গোমতি বাজারে এক সভার আহ্বান করেন। সভায় বাঙালিরা উপস্থিত থাকলেও পাহাড়িদের মধ্যে স্থানীয় দু’জন হেডম্যান ছাড়া কেউই উপস্থিত থাকেননি।সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা সাপেক্ষে পালিয়ে যাওয়া গ্রামবাসীদের নিজ গ্রামে ফিরিয়ে আনা এবং এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখার লক্ষ্যে করণীয় বিষয়ে সভায় আলোচনা হয়েছে বলে জানা গেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More