চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরামের কর্মীসভা ও খাগড়াছড়িতে সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টির ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

0
4

চট্টগ্রাম : “শৃঙ্খলা জোরদার করুন, সাংগঠনিক কাজের বিস্ততি ঘটান” এই স্লোগানে বন্দর নগরী চট্টগ্রামে আজ শুক্রবার (১০ই নভেম্বর ২০১৭) গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম মহানগর শাখা কর্তৃক এক কর্মীসভা অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের মহানগর শাখার সাধারন সম্পাদক সুকৃতি চাকমার সঞ্চালনায় ও নগর শাখার সভাপতি থ্যুইক্যচিং মারমার সভাপতিত্বে উক্ত কর্মী সভায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সিনিয়র সহ-সভাপতি শুভ চাক, ইউপিডিএফ চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধি জিকো মারমা ও পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সুনয়ন চাকমা।

সভায় গণতান্ত্রিক যুব ফোরামের পাহাড়তলী, বায়েজিদ, চাঁন্দগাও, ইপিজেড, পতেঙ্গা  ও বন্দরসহ মোট ৬টি থানা শাখা এবং মাইলের মাথা ওয়ার্ড কমিটি ও ব্যারিষ্টার কলেজ ওয়ার্ড কমিটি থেকে প্রতিনিধি ও পর্যবেক্ষকসহ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। প্রত্যেক থানা ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ পার্বত্য চট্টগ্রামের বর্তমান পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যুতে চট্টগ্রামসহ সারা দেশে অবস্থানরত পাহাড়িদের আতঙ্ক, নিজ নিজ এলাকার সার্বিক সাংগঠনিক পরিস্থিতি বিশ্লেষণ, পূ্র্বে গৃহীত সিদ্ধান্তবলী বাস্তবায়নের ক্ষেত্রে সফলতা-ব্যর্থতা, সাংগঠনিক লাইনে সমালোচনা-আত্মসমালোচনা ও ভবিষ্যৎ সাংগঠনিক কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

কর্মীসভা থেকে বক্তারা উগ্র সাম্প্রদায়িক বিশেষ গোষ্ঠী কর্তৃক রোহিঙ্গা ইস্যুতে পাহাড়িদের উপর মানসিক নির্যাতন, হামলা , হুমকি ও হেনস্থা এবং লক্ষীছড়ির বোরখা পার্টির আদলে খাগড়াছড়িতে নব্য সন্ত্রাসী গোষ্ঠী গঠন ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানান।

কর্মীসভা শেষে উপস্থিত নেতৃবৃন্দ নিজ নিজ সাংগঠনিক এলাকায় গিয়ে দ্বিগুণ উৎসাহ, উদ্দীপনায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এরপর পার্বত্য চট্টগ্রামে অন্যায়, নিপীড়ন-নির্যাতন, ধর-পাকড়-মিথ্যা মামলা ও বোরকা পার্টি স্টাইলে খাগড়াছড়িতে নব্য সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টির ষড়যন্ত্রের প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এর যৌথ উদ্যোগে বিকাল ৩ টার সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নিউমার্কেট থেকে শুরু হয়ে নন্দন কানন, প্রেসক্লাব ঘুরে চেরাগী পাহাড় মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের নগর সভাপতি থ্যুইক্যচিং মারমার সভাপতিত্বে ও যুব নেতা সুকৃতি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা, পিসিপি চবি শাখার সাধারণ সম্পাদক রুপন চাকমা।

সমাবেশ থেকে বক্তারা বোরকা পার্টির স্টাইলে খাগড়াছড়িতে নব্য সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টির ষড়যন্ত্রের নিন্দা জানিয়ে শাসকগোষ্ঠীর যেকোন ষড়যন্ত্র প্রতিহত করার অঙ্গীকার ব্যক্ত করেন।
————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.