চট্টগ্রামে পাহাড়িদের বৈসাবি’র মঙ্গল শোভাযাত্রা

0
2

bijuচট্টগ্রাম : ‘সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ ও জাতীয় ঐক্য গড়ে তুলুন’ এই শ্লোগানে পাহাড়িদের ঐতিহ্যবাহী সামাজিক উৎসব মহান বৈসাবি(বৈসু, সাংগ্রাই ও বিঝু) ও নতুন বছরকে বরণ উপলক্ষে বন্দর নগরী চট্টগ্রাম ফ্রী-পোর্ট এলাকায় পাহাড়িদের মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শোভাযাত্রাটি আজ বৃহস্পতিবার সকাল ৮টায় নিউমুরি ফ্রী-পোর্ট থেকে আরম্ভ করে সল্টগোলা ক্রসিং প্রদক্ষিণ করে ফ্রী-পোর্ট নিউমুড়ি চত্ত্বরে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উদযাপন কমিটির সদস্য সচিব ধীমান চাকমার সঞ্চালনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উদযাপন কমিটির আহ্বায়ক ও মাইলের মাথা সামাজিক কমিটির সভাপতি অমিত কান্তি দেওয়ান। সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন হিল চাদিগাং বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শ্রীমৎ সাধনাজ্যোতি স্থবির।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরগাং বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ সুগতলংকার ভিক্ষু, আন্তজার্তিক বৌদ্ধ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শ্রীমৎ জেবিএস আনন্দবোধি ভিক্ষু, শ্রীমৎ জ্যোতিসার ভিক্ষু, শ্রীমৎ রত্নজ্যোতি ভিক্ষু প্রমূখ।

শোভাযাত্রায় ফ্রি-পোর্ট এলাকার আদিবাসী কর্মজীবি ঐক্য পরিষদের সভাপতি রমেল চাকমা, সাধারণ সম্পাদক সতেজ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি বিজয় চাকমা, সাধারণ সম্পাদক রসকিত চাকমা, পাহাড়ি শ্রমিক কল্যাণ ফোরামের সভাপতি সুমন চাকমা, সম্পাদক অনিল চাকমা, হিল চাদিগাং বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সভাপতি বাবু আদর্শী চাকমা,  মৈত্রী সংঘ সমবায় সমিতি, বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্ট, বাংলাদেশ ভিক্ষু ফ্রন্ট ও সুশীল সমাজসহ এলাকার পাহাড়ি শ্রমিক ও কর্মজীবিরা অংশ গ্রহন করেন।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.