চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের লালকার্ড প্রদর্শন কর্মসূচিতে পুলিশের বাধা

0
2

সিএইচটিনিউজ.কম
চট্টগ্রাম: চট্টগ্রামে বির্তকিত ‘পঞ্চদশ সংশোধনী আইন’ ও পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দমনমূলক ‘১১ নির্দেশনার’ প্রতি লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উমেন্সস ফেডারেশনের উদ্যোগে আজ ৩০ জুন মঙ্গলবার বিকাল ৪ টার সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও লাল কার্ড প্রদর্শনের প্রস্তুতি নিলে পুলিশ বাধা দেয়। এরপর নেতা-কর্মীরা চেরাগী পাহাড় মোড়ে জড়ো হয়ে আবারো মানববন্ধনের প্রস্ততি নিলে পুলিশ সেখান থেকেও তাদের তাড়িয়ে দেয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি পলাশ চকামা, অর্থ সম্পাদক জিকু চাকমা

উক্ত মাববন্ধনে উপস্থিত ছিলেন পিসিপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সুকৃতি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি জিকো মারমা, চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি পলাশ চাকমা ও অর্থ সম্পাদক জিকু চাকমা ।

এ সময় নেতা-কর্মীরা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে বসবাসরত সংখ্যালঘু জাতিসমূহকে চিরতরে ধ্বংস করার জন্য সরকার গভীর ষড়যন্ত্র করছে। তার জলন্ত উদাহারণ সংবিধানে গণবিরোধী পঞ্চাদশ সংশোধনীর মাধ্যমে বাঙালী ব্যতিত অন্য জাতিসমূহকে অস্বীকার করে উগ্র বাঙালী জাতীয়তা চাপিয়ে দিয়েছে। শুধু তাই নয়, পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনের মাধ্যমে দমন-পীড়ন জারি রাখতে দমনমূলক ১১টি নির্দেশনা জারি করেছে। গণতান্ত্রিক কর্মসূচিতে বাধাদান সরকারের ফ্যাসিস্ট আচরণ ছাড়া আর কিছুই নয়।

তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে রাজনৈতিক দল ও আপামর জনগণসহ দেশে প্রগতিশীল সংগঠন ও ব্যক্তি সরকারের চাপিয়ে দেওয়া গণবিরোধী ঘৃণ্য আইনকে মেনে নেয়নি এবং মেনে নেবেনা।  তারা সমস্ত কালো আইন বাতিল করে জাতিগত সাংবিধানিক স্বীকৃতি সহ দেশে পরিপূর্ণ গণতন্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেওয়া জন্য জোর দাবি জানিয়েছেন।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.