চট্টগ্রাম নগর থেকে বিনা ওয়ারেন্টে ডিওয়াইএফ ও পিসিপি’র ৩ নেতাকে আটক করেছে পুলিশ

0
6

চট্টগ্রাম : গণতান্ত্রিক যুব ফোরামের (ডিওয়াইএফ) চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্ত ময় চাকমা ও  বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর মহানগর শাখার সম্পাদক জিকো চাকমাকে বিনা ওয়ারেন্টে আটক করেছে পুলিশ।

সোমবার দিবাগত রাত ২টার দিকে এএসআই সুজিত বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ চট্টগ্রাম নগরস্থ সুকৃতি চাকমার ভাড়া বাসায় গিয়ে তাঁকে আটক করে নিয়ে যায়। এসময় সুকৃতি চাকমার সহধর্মিনী কোন মামলা না থাকা সত্ত্বেও কেন তাঁর স্বামীকে আটক করা হচ্ছে জানতে চাইলে এসআই সৌরজিৎ বড়ুয়া “রাঙামাটি থেকে নির্দেশ এসেছে” বলে জানান।

একই সময় ‍পুলিশের আরেকটি দল বন্দর থানাধীন ইপিজেড এলাকায় একটি ভাড়া বাসায় হানা দিয়ে পিসিপি’র মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা ও ডিওয়াইএফ বন্দর থানা শাখার সভাপতি ক্লান্ত ময় চাকমাকে আটক করে। এসময় পুলিশের সাথে ফ্রি-পোর্ট সংস্কারবাদী জেএসএস-এর চিহ্নিত চাঁদাবাজ জ্ঞান মুকুল চাকমা ও সোহাগ চাকমা স্পাই-এর ভূমিকায় ছিল।

যুব ফোরাম বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমার স্ত্রী সিএইচটি নিউজ ডটকমকে বলেন, তিনি বন্দর থানায় যোগাযোগ করেছেন। থানা থেকে বলা হয় আটকৃতদের রাঙামাটিতে পাঠানো হয়েছে। তাঁর স্বামীর ভাগ্য নিয়ে তিনি উদ্বেগের মধ্যে রয়েছেন।

তিনি আরো জনান, তাঁর স্বামী ইপিজেড-এর একটি কারখানায় চাকুরী করতেন। পাশাপাশি তিনি গণতান্ত্রিক যুব ফোরামের সাথে যুক্ত রয়েছেন। পার্বত্য চট্টগ্রামে দমনপীড়ন, নির্যাতন ও ভূমি বেদখলসহ বিভিন্ন ইস্যুতে তিনি সবসময় সোচ্চার ভূমিকা পালন করতেন। একইসাথে বন্দর থানা এলাকায় একজন যুব ফোরামের নেতৃস্থানীয় সংগঠক হিসেবেও ভূমিকা পালন করে আসছেন। এ কারণে তাঁর স্বামীকে আটক করা হতে পারে বলে তিনি ধারণা করছেন।
________
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.