চবিতে পিসিপি নেতা-কর্মীদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ

0
1

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জেএসএস(সন্তু) সমর্থনপুষ্ট ছাত্র নামধারী দুর্বৃত্তদের দু’দফা হামলায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর নেতা-কর্মীসহ কমপক্ষে ৮ জন ছাত্র আহত হয়েছেন। গতকাল রবিবার বিকালে ও আজ সোমবার সকালে পৃথকভাবে এ হামলার ঘটনা ঘটে।

পিসিপি’র চবি শাখার সভাপতি সুনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক রুপন চাকমা এক বিবৃতিতে এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃদ্বয় বিবৃতিতে অভিযোগ করে বলেন, আজ (সোমবার) সকাল ১০:৩০টায় সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস-এর সমর্থনপুষ্ট মনস্বী, মিন্টু ও কৃতি চাকমার নেতৃত্বে ২০-২৫ জনের একদল দুর্বৃত্ত এসে নাহারকুঞ্চ বিল্ডিং-এর নীচ তলায় ১০১ নং রুমে ঢুকে রামদা, কিরিচ ও লোহার রদ দিয়ে হামলা চালালে পিসিপির নেতা-কর্মীসহ ৩ জন গুরুতর আহত হয়। এরা হলেন- পিসিপি চবি শাখার সাংগঠনিক সম্পাদক সবিনয় চাকমা, সদস্য নিউটন চাকমা ও সাধারণ ছাত্র অমৃত চাকমা। তাদেরকে গুরুতর জখম অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর আগে গতকাল রবিবার বিকালে ৪:৩০টায় সেন্ট্রাল ফিল্ড থেকে ফুটবল খেলা শেষে বাসায় ফেরার একই দুর্বৃত্তরা  পিসিপি নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা চালায়। এতে পিসিপি চবি শাখার সহ অর্থ সম্পাদক মিটন চাকমা, অর্থ সম্পাদক সুমেধ চাকমা, সহ তথ্য ও প্রচার সম্পাদক ত্রিরত্ন চাকমা, সহ দপ্তর সম্পাদক ক্লিনটন চাকমা ও সদস্য সুখময় চাকমা আহত হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ করে নেতৃদ্বয় বলেন, গত ৪ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২:৪৫টায় মিন্টু চাকমা ও সুমেধ চাকমার নেতৃত্বে ১০-২২ জনের অধিক একদল দুর্বৃত্ত এসে পিসিপি চবি শাখার দপ্তর সম্পাদক অর্পন চাকমাকে ঘুম থেকে তুলে অপহরণের হুমকি দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বরাবরে লিখিত অভিযোগ দেওয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন দুর্বৃত্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। যার কারণে, বারবার এই রকম ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। চবি প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের কারণে তারা বার বার হামলা করতে সাহস পাচ্ছে।

নেতৃদ্বয় আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি বিশেষ গোষ্ঠী কর্তৃক রাঙামাটিতে দুই মারমা মেয়েকে ধর্ষণ ও যৌন হয়রানি এবং রাণী য়েন য়েন-কে লাঞ্ছিত করার ঘটনায় জনগণ এখন এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছে। যৌন নিপীড়ন বিরোধী এই আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তারা এই কাপুরুষোচিত হামলা চালাচ্ছে।

বিবৃতিতে তারা অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.