চাকমা রাজার সহধর্মিনী রাণী য়েন য়েন-এর ওপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

0
0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি: চাকমা সার্কেলের রাজার সহধর্মিনী রাণী য়েন য়েন এবং ভলান্টিয়ারদের উপর বর্বরোচিত হামলা এবং ধর্ষণ ও যৌন নির্যাতনের শিকার দুই মারমা মেয়েকে রাঙামাটি জেনারেল হাসপাতাল থেকে নিরাপত্তা বাহিনী কর্তৃক সন্ত্রাসী কায়দায় তুলে নেয়ার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি জেলা হেডম্যান কার্বারী এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সংগঠন। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপিও প্রদান করা হয়।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় খাগড়াছড়ি প্রেস ক্লাাবের সামানে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন হেডম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বদেশপ্রীতি চাকমা।

ধন কিশোর ত্রিপুরার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, ভাইস চেয়ারম্যান ও কার্বারী এসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরা, গোলাবাড়ি মৌজার হেডম্যান হেমরঞ্জন চাকমা, কবাখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিশ্ব কল্যাণ চাকমা, সম্মিলিত ছাত্র সমাজের সদস্য তনয় ত্রিপুরা, নারী নেত্রী নমিতা চাকমা, মহিলা কার্বারী অরুণা চাকমা ও শিক্ষার্থী সফল চাকমা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৫ ফেব্রুয়ারি রাতে রাঙামাটি জেনারেল হাসপাতাল থেকে ধর্ষণ ও যৌন নিপীড়নের শিকার দুই মারমা মেয়েকে নিরাপত্তা বাহিনী কর্তৃক সন্ত্রাসী কায়দায় তুলে নেয়ার সময় চাকমা রাজা দেবাশীষ রায়ের সহধর্মিনী রাণী য়েন য়েন এবং দুই মেয়েকে দেখাশুনার কাজে নিয়োজিত ভলান্টিয়ারদের উপর বর্বরোচিত হামলা চালানো হয়েছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে এমন ঘটনা কারোর কাম্য নয়।

বক্তারা চাকমা রাণীর উপর হামলাকে পার্বত্য চট্টগ্রামের জনগণের উপর হামলার সামিল বলে উল্লেখ করেন এবং এই হামলাসহ দুই মারমা মেয়েকে ধর্ষণ ও যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে ন্যায় বিচারের দাবি জানান।

এছাড়া মানববন্ধন থেকে চাকমা রাজপরিবার ও শুভাকাঙ্ক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করা ও পার্বত্য চট্টগ্রামে জুম্মদেরকে ধ্বংস করার সকল প্রকার হীন ষড়যন্ত্র বন্ধ করারও দাবি জানানো হয়।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.