লক্ষ্মীছড়ি জোনে আয়োজিত ভোজসভা অনুষ্ঠানে

জনপ্রতিনিধি, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিদের অপমান করলেন ব্রিগেডিয়ার তোফায়েল

0
2

সিএইচটি নিউজ ডটকম
Laxmichariলক্ষ্মছিড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি সেনাজোনে আয়োজিত এক ভোজসভা অনুষ্ঠানে হেয় ও তুচ্ছতাচ্ছিল্যমূলক বক্তব্য দিয়ে আমন্ত্রিত পাহাড়ি জনপ্রতিনিধি, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিগণকে চরম অপমান করেছেন গুইমারা ব্রিগেড কমান্ডার মো: তোফায়েল আহমেদ।

সোমবার (১৬ নভেম্বর) ১৬ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীছড়ি জোনে এক ভোজসভার আয়োজন করা হয়। এতে উপজেলার সকল জনপ্রতিনিধি, শিক্ষক, হেডম্যান-কার্বারী ও গণমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়। গুইমারা ব্রিগেড কমান্ডার মো: তোফায়েল আহমেদ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনু্ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি পাহাড়ি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, পাহাড়িরা সবসময় সরকারের বিরোধিতা করে এসেছে, এখনো করে যাচ্ছে।  কিন্তু কোন কিছুই করতে পারেনি, ভবিষ্যতেও পারবেও না।

তিনি পাহাড়িদেরকে ‘জালে আটকা পড়া মাছ’ হিসেবে আখ্যায়িত করে বলেন, যতই নড়াচড়া করবেন, ততই জালে আটকা পড়বেন। কাজেই, বেশি নড়াচড়া করে কোন লাভ নেই। এছাড়া তিনি হেয়সূচক আরো নানা কথাবার্তা বলেন, যা খুবই অপমানজনক।

ব্রিগেড কমান্ডার লক্ষ্মীছড়ি কলেজের অধ্যক্ষ ডথৈপ্রু মার্মার পরিচয় জিজ্ঞেস করে তাঁর উদ্দেশ্যে বলেন, ‘কলেজের উন্নয়নের দিকে নজর না দিয়ে ভালোইতো আন্দোলনে নেমেছেন।’ কলেজের কোন ছাত্র যদি পিসিপি’র (পাহাড়ি ছাত্র পরিষদ) সাথে যুক্ত হয় তাহলে তাঁর (অধ্যক্ষের) বিরুদ্ধে পদক্ষেপ নেয়ারও হুমকি দেন তিনি।

তোফায়েল আহমেদ খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী সম্পর্কেও বিষোদগার করেন। তিনি কংজরী চৌধুরীকে “জ্বালা পরিষদের” চেয়ারম্যান বলেও কটাক্ষ করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের তিনি প্রশ্ন করে বলেন, আপনারা  কংজরীকে ভয় পান নাকি? তার বিরুদ্ধে কোন কিছু লেখেন না কেন? এখন থেকে কংজরীর বিরুদ্ধে লেখার জন্য তিনি সাংবাদিকদের নির্দেশ দেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক অনুষ্ঠানে অংশগ্রহণকারী একাধিক জনপ্রতিনিধি ক্ষোভ প্রকাশ করে বলেন, ভোজসভায় আমন্ত্রণ করে ব্রিগেড কমান্ডারের এমন তুচ্ছতাচ্ছিল্য আচরণ কারোর কাম্য ছিল না। এটা শুধু লক্ষ্মীছড়ির জনগণকে নয়, গোটা পাহাড়ি জনগণকেই অপমানের সামিল। পাহাড়িদের বিরুদ্ধে এমন তুচ্ছতাচ্ছিল্য বক্তব্য তার উগ্রসাম্প্রদায়িক মনোভাবেরই পরিচয় ফুটে উঠেছে বলেও তাঁরা মন্তব্য করেন।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.