পানছড়িতে সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তারা

জাতির বৃহত্তর স্বার্থের বিরুদ্ধে গিয়ে কেউ টিকে থাকতে পারেনি

0
0

পানছড়ি : নব্য মুখোশ বাহিনী গঠনে রুখে দাঁড়ানোর আহ্বানে আজ মঙ্গলবার(১৪ নভেম্বর, ২০১৭) বিকালে পানছড়িতে জনপ্রতিনিধি ও সচেতন নাগরিক সমাজ-এর ব্যানারে অনুষ্ঠিত সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তারা বলেছেন, দল ও জাতির বৃহত্তর স্বার্থের বিরুদ্ধে গিয়ে কোনো ব্যক্তি ও গোষ্ঠী টিকে থাকতে পারেনি। সমাবেশ থেকে বক্তারা কেউ যেন নব্য দালাল তথা মুখোশ বাহিনী সৃষ্টি করতে না পারে তার জন্য জনগণকে সদা সতর্ক ও ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানান।

পানছড়ি কলেজ গেট এলাকার চৌধুরী পাড়া মাঠে বিকালে অনুষ্ঠিত উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা, প্রাক্তন প্রধান শিক্ষক জ্ঞান প্রভাত তালুকদার, ২ নং চেঙ্গী ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, সমাজকর্মী রোমেল মারমা, মনীন্দ্রলাল ত্রিপুরা। এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান শান্তিজীবন চাকমা, জলতকার চাকমা, নন্দদুলাল চাকমা প্রমুখ। সমাবেশে সঞ্চালনা করেন সাবেক ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, পানছড়িবাসী ১৯৯০ সালের দিকে গপ্রক বাহিনী, ১৯৯৫ সালের দিকে মুখোশবাহিনী সৃষ্টি হতে দেখেছে। এই বাহিনী দিয়ে অধিকার আদায়ের সংগ্রামকে বিনষ্ট করার চক্রান্ত করা হয়েছে। কিন্তু তারপরেও অধিকারের লড়াই থামানো যায়নি। এই ধ্বংসাত্মক কাজে জড়িত থেকে কেউই টিকে থাকতে পারেনি।

বক্তারা আরো বলেন, আমরা নানাভাবে জানতে পারছি, একটি বিশেষ গোষ্ঠী নব্য মুখোশ বাহিনী সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। এ ধরনের তৎপরতা পার্বত্য চট্টগ্রামকে আরো অস্থিতিশীলতার দিকে নিয়ে যাবে মন্তব্য করে বক্তারা এই ধ্বংসাত্মক ও বৃহত্তর জাতীয় স্বার্থ বিনষ্টমমূলক কাজে জড়িয়ে না পড়তে পথবিভ্রান্তদের প্রতি আহবান জানান।

বক্তাগণ পার্বত্য চট্টগ্রামের জাতীয় অস্তিত্ব রক্ষার স্বার্থে প্রকৃত আন্দোলনকারী সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমরা জনগণ আপনাদের পাশে আছি। আপনাদের কাছ থেকে আমরা জাতীয় ঐক্য ও জনগণের প্রতি দায়বদ্ধতা আশা করি। আমরা আশাকরি আপনারা বৃহত্তরভাবে জুম্ম জনগণের কোনো ক্ষতি হয় এমন কাজে জড়িত থাকবেন না। আপনারা আদর্শের রাজনীতি চর্চা করুন, আমরা আপনাদের পাশে থাকবো এবং লড়াইকে এগিয়ে নিতে সকল সহযোগিতা দিয়ে যাবো।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.