জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া মন্টি চাকমার পরিবারকে উচ্ছেদের নিন্দা জানিয়েছে ইউপিডিএফ

0
2

রাঙামাটি : ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ ২৮ এপ্রিল ২০১৮ শনিবার এক বিবৃতিতে সম্প্রতি নব্য মুখোশ বাহিনী – জেএসএস সংস্কারবাদীদের জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া হিল উইমেন্স ফেডারেশন নেত্রী মন্টি চাকমার পরিবারের সদস্যদেরকে নানিয়াচরের নিজ গ্রাম মরাচেঙে দোর থেকে জোরপূর্বক উচ্ছেদের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘নব্য মুখোশ বাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা মোবাইল ফোনে আজ ১২টার মধ্যে গ্রাম ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। চলে না গেলে তাদেরকে গুলি করে মেরে ফেলা হবে বলে সে হুমকি দেয়।’

গতকাল শুক্রবার জিম্মি থেকে মুক্তি পাওয়ার পর মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা ঢাকায় ১৯টি প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করে তাদের জিম্মি দশার চিত্র তুলে ধরার পর ক্ষুদ্ধ হয়ে বর্মা এই পদক্ষেপ নিয়েছে বলে ইউপিডিএফ নেতা মন্তব্য করেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ ২০১৮ বর্মা ও তার সহযোগী দুর্বৃত্তরা রাঙামাটির কুদুকছড়ির আবাসিক নামক গ্রামে সশস্ত্র হামলা চালিয়ে নাইজেরিয়ার বোকো হারাম জঙ্গীদের স্টাইলে এইচডব্লিউএফ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও সংগঠনটির রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে নিয়ে জিম্মি করে রাখে।

এ ঘটনার পর পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে এবং অবশেষে ব্যাপক চাপের মুখে ৩৩ দিনের মাথায় গত ১৯ এপ্রিল অপহরণকারীরা তাদের মুক্তি দিতে বাধ্য হয়।

উক্ত অপহরণ ঘটনার প্রতিবাদে ও মন্টি ও দয়াসোনা চাকমার মুক্তির দাবিতে ঢাকায় উক্ত ১৯টি সংগঠনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাদের এই ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানাতে দুই নেত্রী গতকাল ঢাকায় তাদের সাথে সাক্ষাত করেছিলেন।
————————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.