জেলা পরিষদ পার্কে ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএমএসসির বিক্ষোভ

0
2

খাগড়াছড়ি : গত ২১ জুন খাগড়াছড়ি শহরের অদূরে জেলা পরিষদ পার্কে একদল সেটলার বাঙালি কর্তৃক ১০ম শ্রেণীতে পড়ুয়া এক ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসসি) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ রবিবার (২৪ জুন ২০১৮) বেলা ৩টায় বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি কোর্ট বিল্ডিং এলাকা থেকে শুরু হয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে প্রেসক্লাব প্রাঙ্গণে এসে সংক্ষিপ্ত সমাবেশ মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিএমএসসি জেলা শাখার সাধারণ সম্পাদক ক্যপ্রু মারমার সঞ্চালনায় ও উগ্য মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএমএসসি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক  চিংহ্লামং মারমা ও খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক চিহ্লামং মারমা। এছাড়া এতে সংহতি জানিয়ে আরো বক্তব্য রাখেন ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য এন্টি চাকমা, পিসিপি’র খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম বাংলাদেশ (টিএসএফ)-এর কেন্দ্রীয় সভাপতি দেবাশীষ ত্রিপুরা প্রমুখ।

সমাবেশে বক্তারা জেলা পরিষদ পার্কের মতো জায়গায় দিনদুপুরে ত্রিপুরা কিশোরীকে  গণধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন দিন দিন বাড়ছে। বিলাইছড়িতে দুই মারমা তরুণীকে ধর্ষণের মাধ্যমে এ বছর পাহাড়ে ধর্ষণ উৎসব শুরু হয়েছে। আন্তর্জাতিক নারী দিবসে মাটিরাঙ্গার গোমতিতে এক ত্রিপুরা কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। কিন্তু এসব ঘটনার জড়িত অপরাধীদের শাস্তিমূলক কোন পদক্ষেপ নেয়া হয়নি। প্রশাসন-সরকার নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে বলে বক্তারা মন্তব্য করেন।

বক্তারা অবিলম্বে ত্রিপুরা স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িত সকলকে গ্রেফতারপূর্বক সর্বোচ্চ শাস্তি, নারী নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এবং নিরাপত্তা জোরদার না হওয়া পর্যন্ত জেলা পরিষদ পার্ক বন্ধ রাখার দাবি জানান।
—————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.