জ্বালানি তেলের দাম ও বাসভাড়া বৃদ্ধির প্রতিবাদে শাহবাগ অবরোধ করে ৮ ছাত্র সংগঠনের বিক্ষোভ

0
3

ঢাকা প্রতিনিধি।। জ্বালানি তেলের দাম এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদসহ ৮টি প্রগতিশীল ছাত্র সংগঠন।

মঙ্গলবার (৯ নভেম্বর ২০২১) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় জড়ো হয়ে মিছিল সহকারে শাহবাগ মোড়ে অবস্থান নেন।

অবরোধের কারণে শাহবাগ থেকে পল্টন, সায়েন্সল্যাব, বাংলামোটর ও টিএসসি অভিমুখী সড়কে যান চলাচল আধা ঘণ্টার মতো বন্ধ ছিল। পরে পুলিশের অনুরোধে দুপুর সাড়ে ১২টার দিকে তারা অবরোধ তুলে নেন।

অবরোধ চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, পাহাড়ি ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক শুভাশীষ চাকমা, ছাত্র ফেডারেশন সভাপতি মিতু সরকার, বিপ্লবী ছাত্র মৈত্রীর ইকবাল কবীর, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) শাহরিয়া কবির প্রমুখ।

শাহবাগে অবস্থানকালে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, দেশে আজ তেলের রাজনীতি চলছে। এই তেল দিয়ে সাধারণ জনগণ ছাড়া সবাই লাভবান হচ্ছে। এই তেলের দাম বৃদ্ধির প্রভাব দেশের সব কিছুর ওপর পড়ছে। এটি কোনো সাধারণ বিষয় নয়, ভাড়া বৃদ্ধির চক্রান্ত সারাদেশের মানুষকে ভুক্তভোগী করছে। এই জ্বালানি তেল এবং বাসভাড়া বৃদ্ধি চক্রান্তের বিরুদ্ধে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতা সবাইকে এক জায়গায় দাঁড়াতে হবে। যতক্ষণ না পর্যন্ত সরকার এই সিদ্ধান্ত থেকে সরে না আসবে আন্দোলন চলবে।

ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, আজ যেই অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বাস ভাড়া বৃদ্ধি তা সাধারণ মানুষের জন্য খুবই মর্মান্তিক। জ্বালানি তেলের দাম কমানো ও বাস ভাড়া কমানোর দাবিতে আমাদের এই অবস্থান কর্মসূচি। দাবি না মানা পর্যন্ত শাহবাগ মোড় ছাড়ব না।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন বলেন, অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বাসভাড়া বাড়ানো সাধারণ মানুষের জন্য মর্মান্তিক। জ্বালানি তেলের দাম কমানো ও বাসভাড়া কমানোর দাবিতে আমাদের এই অবস্থান কর্মসূচি। দাম না কমলে আমরা লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হবো।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.