ঞোসিনহ্লা মারমার চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন

0
0

সিএইচটি নিউজ ডটকম

সিল টিউমারে আক্রান্ত ঞোসিনহ্লা মারমা
সিল টিউমারে আক্রান্ত ঞোসিনহ্লা মারমা

উথোয়াই মারমা, বান্দরবান প্রতিনিধি : এই ছোট শিশুটির নাম ঞোসিনহ্লা মারমা, পিতাঃ আজইমং মারমা, মাতাঃ পাইক্রাপ্রু মারমা, গ্রামঃ তাইতং পাড়া, থানা+পোস্ট অফিসঃ রাজস্থলী, জেলাঃ রাঙ্গামাটি। রাজস্থলী তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে পড়ে। এই ছোট শিশুটি জন্মগত একটি সিল টিউমারে আক্রান্ত। তিন ভাই বোনের মধ্যে সবার ছোট এই মেয়েটি। বড় বোন ঞোছাইউ মারমা মানিকছড়ি কৃষি ডিপ্লোমা ইন্সটিটিউট, রাঙ্গামাটি থেকে কৃষি ডিপ্লোমা র্কোস শেষে ২বছন যাবত বেকার অবস্থায় আছে। বড় ভাই রাজস্থলী কলেজের শিক্ষার্থী। আর মেয়েটির বাবা গ্রামের খেতে খাওয়া একজন কৃষক।

এই অবুজ শিশুটির নাকে বেড়ে উঠা নীরব ঘাটক টিউমারটি দিনদিন বড় হচ্ছে। চট্টগ্রাম মেডিকেলে ৩মাস চিকিৎসাধীন থাকার পর আর্থিক অভাবে বাড়িতে নিয়ে আসা হয়। আর্থিক অভাবের কারণে এই ছোট শিশুটির চিকিৎসা আর আগানো হয়নি। দরিদ্র পরিবাওে চিকিৎসার অভাবে এই শিশুটির জীবন আজ সংর্কীণতার পথে। এতদিন এই টিউমারের কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না গেলেও ইদানিং এর বিরূপ প্রভাব আস্তে আস্তে এই শিশুটির জীবনকে একটা অনিশ্চিত অন্ধকারের দিকেই এগিয়ে নিয়ে যাচ্ছে।

আমার-আপনার সকলের বোন ঞোসিনহ্লা মারমা। উপজেলা তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে পড়ে। বিদ্যালয়ের অন্য সকল সহপাঠীদের ন্যায় সেও প্রতিদিন স্কুলে আসে। অংশগ্রহণ করে বিদ্যালয়ের সকল কার্যক্রমে, তার সহাপাঠিদেও সাথে খেলাধুলা, উচ্ছ্বাস আনন্দে মেঠে উঠে প্রায় সময় কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে তার নাকে বসত করা ঘাটক টিউমারটি দিনদিন বড় হচ্ছে।

শিশুটির সিল টিউমাওে চিকিৎসার জন্য গত ১৭ তারিখ ফেইসবুকের ইভেন্টের মাধ্যমে আর্থিক সহায়তায় তহবিল সংগ্রহের কাজ শুরু করেছি এবং ২৬ তারিখ এ ৯দিনে ২৯,৭০০ টাকা সংগ্রহ হয়েছে।

সকলের আন্তরিক সহযোগিতায় ও আর্থিক সহায়তায় গত ২৭ জুলাই CSCR ক্লিনিকে চট্রগ্রাম মেডিকেল কলেজের বিভাগীয় প্রধান নিউরো সার্জন ডাঃ কামাল উদ্দিন কে দেখানো হয় এবং উনার পরার্মশে পপুলার হাসপাতালে সকল শারিরীক পরীক্ষা শেষে পরীক্ষা সকল রিপোর্ট পর্যবেক্ষণ কওে তিনি জানান, এই শিশুটির নাকে বেড়ে উঠা টিউমার এখন তার চোখ ও ব্রেইনেও এফেক্ট আছে। উনার ডাক্তারি ভাষায় এই শিশুটিকে যথা সম্ভব মেজর অপারেশন করা অতিব জরুরী। অন্যথায় এই শিশুটির জীবন আশষ্কাজনক ও সংর্কীণ এবং রিপোর্টের সকল তথ্য বিবেচনা করে তিনি চট্রগ্রামের সেল্টার পয়েন্ট হাসপাতালে অপারেশনের জন্য ৫লক্ষ টাকা খরচ হবে বলে জানিয়ে দিয়েছেন। কিন্তু বর্গাচাষ করে দিন পার করা গ্রামের এই দরিদ্র পরিবারের সেই সামর্থ্য নেই এতগুলো টাকা চিকিৎসা ভার বহন করার।

তার পরিবার ও ইউপি চেয়ারম্যান বাবু উবাচ মারমার সম্মাতিক্রমে সবার সম্মিলিত প্রয়াসে এই ছোট শিশুটির অনিশ্চিত জীবনকে চিকিৎসার মাধ্যমে একটি নিশ্চিত ও নিরাপদ জীবন গড়ে দিতে তহবিল সংগ্রহের উদ্যোগ গ্রহন করা হয়েছে। এই ইভেন্টের মাধ্যমে সংগৃহীত সকল অর্থ এই শিশুটির চিকিৎসার্থে ব্যয় করা হবে।

 ব্যাংক একাউন্ট নম্বরঃ
ঞোছাইউ মারমা (বড় বোন)
একাউন্ট নাম্বারঃ ১০০-০০৪-০৭১
সোনালী ব্যাংক, রাজস্থলী শাখা।

বিকাশ নাম্বারঃ (পার্সোনাল একাউন্ট):
০১৭১২৭-১৫১৫৭৫

বিকাশে যারা আর্থিক সহায়তা পাঠাবেন আপনারা না পাঠানোর আগে অবশ্যই ফোন করে নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

পরিবারের সাথে যোগাযোগের জন্যঃ
আজইমং মারমা (পিতা) : ০১৫৫৩-৭৬০৬৬৬
ঞোছাইউ মারমা (বড় বোন) : ০১৮২০-৩৬০৯৭৯
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.