টিউমারে আক্রান্ত শিশু চিংরুং ম্রো’র চিকিৎসার্থে সহযোগিতার হাত বাড়িয়ে দিন

0
2

Chingrung Mro

উথোয়াই মারমা, বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবান সদর উপজেলার টংকবতী ইউনিয়নে ১৬ মাইল বাগান পাড়ার সিংরাও ম্রো আর পাইংপাউ ম্রো একমাত্র সন্তান চিংরুং ম্রো। শিশুটির বয়স মাত্র ১১ মাস। থানচি সদর ইউপি চেয়ারম্যান মাংসা ম্রো ফেইসবুক পেজে শিশুটির ছবি দেখে যোগাযোগ করি। অতপর জানতে পারি, শিশুটির বাবা-মা কৃষি কাজ করে সংসার চালায়, সন্তানের অপারেশন করানোর মত তাদের নেই কোন বিশাল সম্পত্তি।

যখন চেয়ারম্যান মহোদয়কে আরো কিছু প্রশ্ন করি তখন তিনি বলেন, শিশুটি জন্মের পর থেকে টিউমার রোগে আক্রান্ত হয়েছে। শিশুটির বাবা-মার জমাকৃত কিছু সম্বল-সম্পত্তি বিক্রয় করে বান্দরবান ইম্মানুয়েল ক্লিনিকের মেডিক্যাল  অফিসার ডাঃ জ্যোতিময় নিকট নিয়ে যান এবং কিছু দিন চিকিৎসা করেন। কিন্তু সেখানে চিকিৎসার কোন পরির্বতন না দেখে বাড়িতে নিয়ে আসে।

আগামীকাল ১১ মে ২০১৬ইং তারিখ শিশুটিকে চট্টগ্রামে টিউমার বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হবে। সেখানে গিয়ে সকল পরীক্ষা-নিরীক্ষা করা হবে আর এ দেশে শিশুটির অপারেশন করা যাবে কি না এবং অপারেশনেরর জন্য কত খরচ লাগবে তা ডাক্তারের সহিত আলোচনা করার পর জানা যাবে বলে মাংসা ম্রো জানান।

বর্তমানে শিশুটির বাবা-মার অবস্থা খুবই করুন ও অসহায়। পারছে না আর নিজ সন্তানের অপারেশন খরচ যোগাড় করতে। যার কারণে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন শিশুটির বাবা-মা।

সমাজের কোন বিত্তবান বা কোন প্রবাসী বন্ধু যদি শিশুটির রোগের বিস্তারিত তথ্য এবং তার সু-চিকিৎসার জন্য সহযোগিকার হাত বাড়াতে চান তাহলে নিচে নাম্বারে যোগাযোগ করতে পারেন।

সিংরাও ম্রো (শিশুর বাবা)
মোবাইল: ০১৫৩২-৭৮২৬৮২

মাংসা ম্রো
থানচি সদর ইউপি চেয়ারম্যান
মোবাইল: ০১৫৫৩-২২৫৫২৫
বিকাশ নম্বর: ০১৫৫৪-৪১৯৬৯৬(পার্সোনাল)

পাকো ম্রো (রোগীর আত্মীয়)
হিসাব নং: ০০৬২-০৩১০০০৪৬৪৯
ট্রাষ্ট ব্যাংক লিমিটেট, বান্দরবান শাখা।
—————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.