ঢাকায় প্রকাশক হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপি ও যুব ফোরামের বিক্ষোভ

0
1

সিএইচটি নিউজ ডটকম
PCP protest rally in Khagrachar2i, 1.11.2015খাগড়াছড়ি: “নিরাপদ মৃত্যুর গ্যারান্টি চাই” এই শ্লোগানে ঢাকায় জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে হত্যা ও শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশিদ টুটুলসহ দুই সহযোগী লেখককে হত্যা চেষ্টার প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

রবিবার (১ নভেম্বর) দুপুর ১:৫৫টায় পিসিপি ও যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি বাস টার্মিনাল থেকে শুরু হয়ে কাসেম স’মিল এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। এতে পিসিপি খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সোহেল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সহ-সভাপতি কৃষ্ণ চরণ ত্রিপুরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সরকার দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ। পরিকল্পিতভাবে একের পর ব্লগার হত্যা করা হলেও সরকার এসব হত্যার ঘটনায় জড়িত সন্ত্রাসী দুবৃত্তদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয় নি। হত্যাকারীরা বার বার পার পেয়ে যাওয়ার ফলে তারা এখন প্রকাশকদেরও হত্যা করছে।

বক্তারা আরো বলেন, সরকার প্রতিপক্ষ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে খড়গহস্ত হলেও ব্লগার এবং মুক্তবুদ্ধি চর্চার মানুষদের হত্যাকারী দুর্বৃত্তদের গ্রেফতারের আন্তরিক নয়। যার কারণে তাদের ওপর আক্রমণ ক্রমান্বয়ে বাড়ছে, যা হত্যাকারীদের মদদ দেয়ার সামিল।

বক্তারা জাগৃতি প্রকাশককে হত্যাকারী ও শুদ্ধস্বর প্রকাশক-লেখকদের হত্যা চেষ্টাকারী দুর্বৃত্তদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকালে রাজধানী ঢাকায় শাহবাগে প্রগতিশীল লেখক-প্রকাশকের মিলন কেন্দ্র আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে তার অফিসে খুন করা হয়, আর শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুলসহ আরো দুই সহযোগী লেখককে নিজ অফিসে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.