ঢাকায় মানবাধিকার দিবসের লিফলেট বিতরণকালে পিসিপি নেতা-কর্মীদের উপর হামলা

0
2

সিএইচটি নিউজ ডটকম
ঢাকা: আগামী ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে আয়োজিত বিক্ষোভ সমাবেশের লিফলেট বিতরণকালে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর নেতা-কর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাত সোয়া ৮টার দিকে সংসদ ভবন এলাকায় এ ঘটনা ঘটে। সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত কতিপয় দুর্বৃত্ত  এ হামলা চালিয়েছে বলে পিসিপি অভিযোগ করেছে।

Hamlaপিসিপি’র সূত্রে জানা যায়, বিশ্ব মানবাধিকার দিবসে ‘সংবিধান স্বীকৃত মতপ্রকাশ ও ব্যক্তি স্বাধীনতা প্রতিষ্ঠা, পার্বত্য চট্টগ্রাম থেকে গণবিরোধী ১১ নির্দেশনা তুলে নেয়া ও আটক হিল উইমেন্স ফেডারেশন, পিসিপি, যুব ফোরাম ও ইউপিডিএফ এর নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং খাগড়াছড়িতে ফিলিস্তিন সংহতি দিবসে বর্বরোচিত সেনা-পুলিশী হামলার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মুখে আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণের আহ্বান জানিয়ে’ পিসিপি নেতা-কর্মীরা লিফলেট বিলি করছিলেন। বিভিন্ন স্থানে লিফলেট বিলি শেষে তারা সংসদ ভবন এলাকায় লিফলেট বিতরণ করতে গেলে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত বিপদগামী একটি অংশের কতিপয় দুর্বৃত্ত পিসিপি নেতা-কর্মীদের উপর হামলা চালায়, লিফলেট কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে দেয় এবং কয়েকজনকে মারধর করে। এ সময় তারা একটি মোবাইলও কেড়ে নিয়ে যায় বলে জানা গেছে।

পাহাড়ি ছাত্র পরিষদ এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছে, সরকারের কুচক্রী মহলের ইন্ধনে এ হামলা চালানো হয়েছে। আন্দোলনে বাধা সৃষ্টিই এই হামলার অন্যতম উদ্দেশ্য।

এ ঘটনায় ঢাকাস্থ ছাত্র সমাজ ও সাধারণ জনগণের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.