শহীদ বুদ্ধিজীবী দিবসে

ঢাকায় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ইউপিডিএফের শ্রদ্ধাঞ্জলি

0
191

ঢাকা ।।  আজ ১৪ ডিসেস্বর ২০২০ শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে সকাল সাড়ে ৮ টায় পার্বত্য চট্টগ্রামের জনগণের পক্ষে মিরপুরে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

শ্রদ্ধাঞ্জলি ব্যানারের শ্লোগান ছিল“Death To Fascism, Freedom To The Pepole.
মিছিল-সমাবেশের উপর নিষেধাজ্ঞা, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে মত প্রকাশের অধিকার লঙ্ঘন স্পষ্টত ’৭১ সালের কর্তৃত্ববাদী পাকিস্তানি মানসিকতার প্রতিফলন”

শ্রদ্ধাঞ্জলি নিবেদনকালে পিসিপি কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুনয়ন চাকমা ও  ইউনাইটেড ওয়ার্কার্স  ডেমোক্রেটিক ফ্রন্টের কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমার নেতৃত্বে ঢাকা মহানগর পিসিপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে বিজয়ের দু’দিন আগে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক এদেশীয় দোসর রাজাকার, আল বদর ও আল শামস-এর হিট লিস্ট অনুসারে দেশের প্রখ্যাত শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক, চিকিৎসক, প্রকৌশলী, বিজ্ঞানী, আইনজীবী, শিল্পী, দার্শনিক ও রাজনৈতিক চিন্তাবিদগণকে সুপরিকল্পিত হত্যা করা হয়। পরে তাদের মরদেহ রাজধানীর রায়েরবাজার ও মিরপুরসহ বিভিন্ন বধ্যভূমিতে পাওয়া যায়।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.