তনু হত্যার প্রতিবাদে কাউখালীতে তিন সংগঠনের বিক্ষোভ

0

Kawkhali2কাউখালী(রাঙামাটি) : “বিচারহীনতার সংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়াও” এই আহ্বানে কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে রাঙামাটির কাউখালীতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম।

আজ শনিবার (২ এপ্রিল) সকাল ১১টায় তিন সংগঠনের কাউখালী থানা শাখার ব্যানারে কচুখালী খেলোয়ার সমিতি মাঠ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে মিছিলটি প্রেসক্লাব ঘুরে আবার খেলোয়ার সমিতি মাঠে এসে সমাবেশে মিলিত হয়। এতে পাহাড়ি ছাত্র পরিষদের কাউখালী থানার সভাপতি কংচাই মারমার সভাপতিত্বে ও হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী রুপসি চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সভাপতি মন্টি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রুপন মারমা প্রমুখ।

Kawkhali3সমাবেশে মন্টি চাকমা বলেন, সোহাগী জাহান তনু হত্যার সাথে কল্পনা চাকমা অপহরণের যথেষ্ট মিল রয়েছে। দীর্ঘ ২০ বছরেও কল্পনা অপহরণকারীদের বিচার করা হয়নি। শুধু তাই নয়, পার্বত্য চট্টগ্রামে এ যাবত যতগুলো ধর্ষণ ও ধর্ষণের পর খুনের ঘটনা ঘটেছে কোন ঘটনারই সঠিক বিচার হয়নি। এই বিচারহীনতার সংস্কৃতির ফলে অপরাধীরা অপরাধ সংঘটনে আরো উৎসাহ পাচ্ছে। যার কারণে সেনানিবাসের মতো সুরক্ষিত জায়গায়ও তনু’র মতো মেধাবী ছাত্রীকে হত্যার শিকার হতে হচ্ছে। তিনি এই বিচারহীনতার সংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বক্তারা তনু হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে সেনাবাহিনী নানা তালবাহানা করছে বলে অভিযোগ করেন।

তারা অবিলম্বে তনু হত্যার ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার, কল্পনা চাকমার চিহ্নিত অপহরণকারী লে. ফেরদৌসসহ পার্বত্য চট্টগ্রামে ধর্ষণ-খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More