তাইন্দং আশ্রায়ণ প্রকল্পে ঘর নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

0
3

সিএইচটিনিউজ.কম
Aniomমাটিরাঙ্গা: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দংয়ে গতবছর ৩ আগস্ট সেটলার বাঙলি কতৃক পুড়িয়ে দেয়া পাহাড়িদের ঘরগুলি সরকারের আশ্রায়ণ প্রকল্পের আওতায় নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

তাইন্দং এলাকার বাসিন্দা বকুল কান্তি চাকমা ফেসবুক ষ্ট্যাটাসের মাধ্যমে আশ্রায়ণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির  অভিযোগ করে সিএইচটিনিউজ.কমকে জানান, গতকাল রবিবার বৃষ্টিতে নির্মিত সব ঘরের চালা, জানালা ও দরজার ফাঁক দিয়ে পানি ঢুকে লোকজন চরম ভোগান্তির শিকার হয়েছেন। যেভাবে ঘরের চালা, হুক লাগানোর কথা ছিল সেভাবে লাগানো হয়নি। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী

তাইন্দংয়ে আশ্রায়ণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন বাড়ি
তাইন্দংয়ে আশ্রায়ণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন বাড়ি

অফিসার ড. মাহে আলম এ আশ্রায়ণ প্রকল্পের কাজ পরিচালনা করছেন বলে জানান তিনি। এ ব্যাপারে জনসাধারণ ক্ষোভে ফুঁসছে বলেও তিনি ষ্ট্যাটাসে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, কামাল হোসেন নামে এক মোটর সাইকেল চালককে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে গত বছর ৩ আগস্ট সেটলার বাঙালিরা তাইন্দংয়ে পাহাড়িদের গ্রামে হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগ করে। এতে একটি বৌদ্ধ বিহারের দেশনাঘর সহ ৩৫টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া ব্যাপক লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনার পর দেশে-বিদেশে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ দেখা দিলে পরে সরকার ঘরবাড়ি নির্মাণ করে দেয়ার জন্য উক্ত আশ্রায়ণ প্রকল্প গ্রহণ করে।
—————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.