তাইন্দং হামলা: কাল ঢাকায় তিন সংগঠনের সংহতি সমাবেশ

0
নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নে সেটলার কর্তৃক পাহাড়ি গ্রামে হামলার আগামীকাল ৩ সেপ্টেম্বর এক মাস পূর্ণ হবে। এ হামলায় ক্ষতিগ্রস্তদের সাথে একাত্মতা প্রকাশের লক্ষ্যে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনে আগামীকাল মঙ্গলবার বিকেল ৪টায় ঢাকার শাহবাগে(জাতীয় জাদুঘরের সামনে) এক সংহতি সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করেছে।উক্ত সমাবেশে হামলায় শারীরিকভাবে আক্রান্ত ও ক্ষয়-ক্ষতির শিকার ব্যক্তি, ২ বৌদ্ধ ভিক্ষু ও মৃত শিশুপুত্রের বাবা-মা সহ ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ থেকে ১০ জন উপস্থিত থাকবেন। সংহতি সমাবেশে দেশের বরেণ্য ব্যক্তি, লেখক, শিক্ষক, সাংবাদিক, মানবাধিকার কর্মী, আইনজীবী, পেশাজীবীসহ ছাত্র ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সংহতি জানিয়ে বক্তব্য রাখবেন বলে গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৩ আগস্ট সেটলার হামলায় পাহাড়িদের ৩৪টি বাড়ি, একটি বৌদ্ধ বিহারের দেশনা ঘর ও একটি দোকান পুড়ে যায়। এছাড়া তিন শতাধিক বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More