তিন পার্বত্য জেলা পরিষদে নির্বাচন দেয়ার আহ্বান ইইউ’র

0
5

সিএইচটিনিউজ.কম ডেস্ক:
পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের অংশ হিসাবে তিন পার্বত্য জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। পার্বত্যাঞ্চলের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও এই অঞ্চলে নিজেদের অর্থায়নে পরিচালিত প্রকল্প পরিদর্শন করতে এসে গতকাল রবিবার ইইউর একটি প্রতিনিধি দল এই আহ্বান জানায়। পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইইউ রাষ্ট্রদূত উইলিয়াম হান্না।

দলটি গতকাল রাঙ্গামাটি এসে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে বৈঠক করে। এ সময় ঢাকাস্থ ইইউ কার্যালয়ের ফার্স্ট কনস্যুলার মি. ফিলিপ্পি জেককুইস, সেকেন্ড সেক্রেটারি মিসেস লিনকা ভিটকোভা ও মি. ফেব্রিজিও সেনেসি উপস্থিত ছিলেন। পরে প্রতিনিধি দলটি রাঙ্গামাটি জেলা প্রশাসক মোস্তফা কামালের সঙ্গে বৈঠক করে। তাদের আজ বান্দরবান সফরের কথা রয়েছে।

বৈঠকে রাষ্ট্রদূতরা রাঙ্গামাটি পার্বত্য জেলার শিক্ষা, স্বাস্থ্য, ভূমি, উন্নয়ন প্রক্রিয়ায় বিভিন্ন জাতিগোষ্ঠী এবং নারীদের অংশগ্রহণ, পার্বত্য জেলা পরিষদের নির্বাচন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির বাস্তবায়নের অগ্রগতি এবং সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে মতবিনিময় করেন। এসময় জেলা পরিষদ চেয়ারম্যান ক্রমান্বয়ে পার্বত্য চট্টগ্রাম থেকে ইউরোপীয় ইউনিয়নের সাহায্য প্রত্যাহার হওয়ায় উদ্বেগ প্রকাশ করে যৌথ উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য তাদের অনুরোধ জানান।

সৌজন্যে: দৈনিক ইত্তেফাক

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.