দিঘীনালায় ইউপিডিএফ-এর কার্যালয় আগুন দিয়ে পুড়ে দিয়েছে সন্ত্রাসীরা

0
0

দিঘীনালা প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

Dihinila UPDF officeখাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলা সদরের হাইস্কুল সংলগ্ন মাষ্টার পাড়ায় অবস্থিত ইউপিডিএফ-এর দিঘীনালা উপজেলা ইউনিট কার্যালয় আগুন দিয়ে পুড়ে দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। আগুনে ইউপিডিএফ-এর কার্যালয় ছাড়াও আশেপাশের নিপু চাকমা, হৃদয় রঞ্জন চাকমা ও অজয় চাকমার ৩টি দোকান ঘরও পুড়ে যায়। গতকাল ১৬ মে সোমবার রাত ১১টার সময় এ ঘটনা ঘটে।

সন্ত্রাসীরা যখন কার্যালয়ে আগুন লাগিয়ে দেয় তখন বিদ্যুত্‍ ছিল না। এ সময় আশেপাশের লোকজনও ঘুমিয়ে পড়েছিল। আগুন লাগিয়ে দেয়ার পরপরই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

আগুন লাগার খবর পেয়ে আশেপাশের লোকজন দ্রুত ছুটে এসে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়। এতে ইউপিডিএফ-এর গুরুত্বপূর্ণ দলিল, আসবাপত্র ও অফিসের যাবতীয় জিনিসপত্রসহ সব মিলিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে উক্ত ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, ইউপিডিএফ-এর গণতান্ত্রিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে দ্বন্দ্ব-সংঘাত জিইয়ে রাখার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে ইউপিডিএফের দিঘীনালা উপজেলা ইউনিট কার্যালয় পুড়িয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে অফিস পুড়ে দেয়ার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.