দিঘীনালায় প্রসিত বিকাশ খীসার সমর্থনে নির্বাচনী প্রচারণা সভা অনুষ্ঠিত

0
0

দিঘীনালা(খাগড়াছড়ি) প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনের প্রার্থী প্রসিত বিকাশ খীসার হাতি মার্কা সমর্থনে দিঘীনালায় গতকাল ৩০ ডিসেম্বর সোমবার বিশিষ্ট মুরুব্বী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে এক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে।

রেংকার্য্যা উচ্চ বিদ্যালয় মাঠে বেলা ২টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ২৯নং ছোটমেরুং মৌজার হেডম্যান রায়টার চাকমা।

10 electionসভায় বক্তব্য রাখেন দিঘীনালা ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান শাক্যমনি চাকমা, মেরুং ইউনিয়নের মুরুব্বী সুজয় চাকমা, ৩১নং বোয়ালখালী মৌজার হেডম্যান ত্রিদিব রায় পোমাং, উক্তর রেংকার্য্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন দেওয়ান ও সহকারী শিক্ষক উষা আলো চাকমা, ৫নং বাবুছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুগতপ্রিয় চাকমা, ৪নং দিঘীনালা ইউপি চেয়ারম্যান চন্দ্ররঞ্জন চাকমা, বিশিষ্ট মুরুব্বী আনন্দ মোহন চাকমা, বাবুছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পরিতোষ চাকমা, বিশিষ্ট মুরুব্বী নবকমল চাকমা ও অবসরপ্রাপ্ত বিডিআর কর্মকর্তা নিখিল দেওয়ান। এছাড়া সভায় ইউপিডিএফের নেতা শান্তিদেব চাকমাও বক্তব্য রাখেন।

এছাড়াও সভায় আরো উপস্থিত ছিলেন কাতারুং মৌজার হেডম্যান চন্দ্রহংস রোয়াজা, বোয়ালখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শান্তিপ্রিয় চাকমা, রাস্তা মাথা কার্বারী সুধাংশু চাকমা, নুনছড়ি গ্রামের কার্বারী সুব্রত চাকমা ও ধনপাদা মৌজার হেডম্যান গোপাদেবী চাকমা প্রমুখ।

সভায় বিশিষ্ট মুরুব্বী নবকমল চাকমা বলেন, প্রসিত বিকাশ খীসা ইউপিডিএফের সভাপতি হলেও তিনি জনগণেরই প্রার্থী। এবারের নির্বাচনে তাকেই নির্বাচিত করতে হবে।

তিনি বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে বৃদ্ধ বয়সেও জনগণকে সংগঠিত করতে আমরা হাতি মার্কার পক্ষে প্রচারণায় নেমেছি। আমি ত্রিদিব রায় ও এমএন লারমার পক্ষেও নির্বাচনী প্রচারণার কাজ করেছি এবং জয়যুক্ত হয়েছি। ৪৩ বছর পর আবারও হাতি মার্কার সমর্থনে প্রচারণায় নেমেছি। এবারও নিশ্চয় হাতি মার্কা বিজয়ী হবে।

পরিতোষ চাকমা বলেন, এবারের নির্বাচনে আমাদের একটা সুযোগ এসেছে। জুম্ম জনগণের প্রার্থী প্রসিত বিকাশ খীসাকে জয়যুক্ত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ, বিএনপি প্রার্থীকে ভোট দিয়ে দেখেছি। কিন্তু কোন লাভ হয়নি। তাই এবার প্রসিত বিকাশ খীসাকে অবশ্যই জয়যুক্ত করতে হবে।

সুগতপ্রিয় চাকমা বলেন, আমরা কেউই ইউপিডিএফের সদস্য নয়। কিন্তু আমরা দিঘীনালার মুরুব্বীরা সবাই একত্রিত হয়ে হাতি মার্কায় ভোট দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি সবাইকে হাতি মার্কায় ভোট দিয়ে প্রসিত বিকাশ খীসাকে জয়যুক্ত করার আহ্বান জানান।

ইউপিডিএফ নেতা শান্তিদেব চাকমা বলেন, জুম্ম জনগণের মধ্যে ঐক্য-সংহতি জোরদার করতে ইউপিডিএফ বদ্ধ পরিকর। সকল অন্যায়-অত্যাচার, নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধেও  ইউপিডিএফ সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি পার্বত্য চট্টগ্রামের নিপীড়িত-নির্যাতিত, শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে সংসদে কথা বলতে হাতি মার্কায় ভোট দিয়ে প্রসিত বিকাশ খীসাকে জয়যুক্ত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এছাড়া বেতছড়ি বাজারেও হাতি মার্কার সমর্থনে একটি প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.