দীঘিনালায় সাধনাটিলা বন বিহারের জায়গা বেদখলের আয়োজন চলছে!

0
1
দিঘীনালা : আবারো খাগড়াছড়িরর দীঘিনালা উপজেলায় সাধনাটিলা বন বিহার এলাকা দখলের চক্রান্তের মহড়া পরিলক্ষিত হচ্ছে। সম্প্রতি এ সংক্রান্ত খবর সিএইচটি নিউজ ডটকমে ফাঁস হয়েছে। তাতে কয়েকজন উগ্রসম্প্রদায়িক সেনা কর্মকতা এলাকার সেটেলার সর্দারদের ডেকে গোপন বৈঠকের খবর জানা যায়।
# বাবুছড়া বাজার এলাকায় সেটেলারদের জীপ গাড়ি থেকে নামতে দেখা যাচ্ছে

জানা যায়, আজ ২১ মে মঙ্গলবার কিছুক্ষণ দীঘিনালা সদরের হবাখালী থেকে ২টি জীপ গাড়ি করে প্রায় ৬০-৭০ জন সেটেলার বাবুছড়া বাজারে পৌঁছেছে। খাগড়াছড়ির সচেতন মহলের ধারণা সরকার ইউপিডিএফকে নানাভাবে (মুখোশ বাহিনী ও সংস্কারপন্থী নামধারী জেএসএস-এর সশস্ত্র নব্য রাজাকারদের লেলিয়ে দিয়ে) ব্যতিব্যস্ত রেখে ভূমি বেদখল ও পাহাড়ি উচ্ছেদের মতো ভয়ংকর নীলনক্সা বাস্তবায়নে অগ্রসর হচ্ছে। তারই অংশ হিসেবে দীঘিনালার সাধানা টিলা বন বিহার এলাকা দখলের আয়োজন চলছে।

#  সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে একদল সেটেলারকে বসা অবস্থায় দেখা যাচ্ছে।

 

# ভূমি দখলের ‍উদ্দেশ্যে অগ্রসরমান একদল সেটেলারকে দেখা যাচ্ছে
# কিছু সেটেলারকে প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় বসা অবস্থায় দেখা যাচ্ছে

সরকারের এ অপতৎপরতার সংবাদ ইতোমধ্যে অত্র এলাকায় জানাজানি হয়ে গেছে। নাম প্রকাশ না করার শর্তে  কয়েকজন স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারন গ্রামবাসী সিএইচটি নিউজ ডটকমকে চরম ক্ষোভ প্রকাশ করে বলেন- সরকারের এই অশুভ উদ্যোগ এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা বাড়িয়ে তুলেবে। এমন কিছু করা হলে স্থানীয় জনগণ তা মেনে নেবে না। যে কোন উপায়ে তারা প্রতিরোধ করবে। যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য সরকার ও স্থানীয় সেনা-প্রসাশনকে দায় নিতে হবে।
_________
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.