দীঘিনালার বাবুছড়ায় ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশ

0
99

দীঘিনালা প্রতিনিধি ।। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেয়ার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর ২০২০) দুপুর ১.00টায় বাবুছড়া ইউনিয়নের এলাকাবাসী এ সমাবেশের আয়োজন করেন।

সমাবেশে বক্তব্য রাখেন বাবুছড়া ইউপির ৭ নং ওয়ার্ডের সদস্য অরুণ বিকাশ চাকমা, অমর শান্তি চাকমা(কার্বারী), সমাজসেবক কনক বরণ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে দীর্ঘ বছরের রক্তক্ষয়ী ভ্রাতৃঘাতি সংঘাতের কারণে অনেক ভাই, পিতা-পুত্র খুন, গুম, অপহরণের শিকার হয়েছেন। মা-বোন বিধবা হয়েছেন। অনেক মানুষ নিজের বাস্তুভিটা থেকে উচ্ছেদ হয়েছেন। এমন সংঘাত আর কারোর কাম্য নয়। অচিরেই এই সংঘাত বন্ধ করতে হবে।

তারা আরো বলেন, আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে সংঘাতের সুযোগে সেটলার বাঙালিরা অনেক জায়গা-জমি বেদখল করে নিচ্ছে। বাড়ানো হয়েছে নিপীড়ন-নির্যাতন। নিরাপত্তার অজুহাত দেখিয়ে পার্বত্য চুক্তি লঙ্ঘন করে সেনাক্যাম্প স্থাপন করা হচ্ছে। পর্যটন ও কথিত উন্নয়নের নামে পাহাড়িদের উচ্ছেদ করা হচ্ছে। কাজেই যতদ্রুত সম্ভব বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার মধ্য দিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করতে হবে।

বক্তারা আঞ্চলিক সংগঠনগুলোকে সতর্ক করে দিয়ে বলেন, শাসকগোষ্ঠী চায় ভ্রাতৃঘাতি সংঘাত জিইয়ে রেখে নিজের স্বার্থ হাসিল করতে। তাই যে দল শাসকগোষ্ঠীর এই ষড়যন্ত্রে পা দিয়ে নতুন করে সংঘাত সৃষ্টি করতে চাইবে সেই দল জাতির শত্রু হিসেবে চিহ্নিত হবে। কাজেই, সকল দলের প্রতি আমাদের আহ্বান শাসকগোষ্ঠীর ফাঁদে পা দেবেন না, জাতির মঙ্গলের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.