দীঘিনালায় উচ্ছেদ হওয়া ২১ পরিবারের সাথে প্রশাসনের বৈঠক : দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস

0
3

Dighinala2দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া ২১ পরিবারের প্রতিনিধিদের সাথে দীঘিনালা উপজেলার নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (৪ এপ্রিল) অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা চেয়ারম্যান নবকমল চাকমা, দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, বাবুছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা ও বিজিবি কমান্ডার লেঃ কর্নেল কামাল। ২১ পরিবারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন নতুন চন্দ্র কার্বারী, মৃণাল কান্তি চাকমা, কিরন চাকমা ও গোপাদেবী চাকমা।

বৈঠকে ২১ পরিবার প্রতিনিধিগণ ঘটনার শুরু থেকে ব্যাখ্যা দেন এবং সমস্যা দ্রুত সমাধানের জন্য ইউ,এন,ও এবং বিজিবি কমান্ডারকে বলেন। বিজিবির পক্ষ থেকে ২১ পরিবারের পরিবর্তে মাত্র ৭(সাত) পরিবারের কথা বলা হলে উপস্থিত প্রতিনিধিবৃন্দ ও ইউএনও ২১ পরিবারের কথা বলেন। পরবর্তীতে বিজিবি কমান্ডার ২১ পরিবারকে স্বীকার করে পূর্ণ তালিকা তার কাছে দেয়ার জন্য ইউএনওকে বলেন এবং উর্র্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সমাধানের আশ্বাস দেন এবং সকলের সহযোগীতা কামনা করেন।

বৈঠকে ২১ পরিবারের প্রতিনিধি বৃন্দ বলেন, এই ঘটনা নিয়ে অনেক আন্দোলন, সংগ্রাম হয়েছে। অনেকেই মামলা হামলার শিকার হয়েছেন। যত দ্রুত সমস্যার সমাধান করা যাবে সবার জন্য ভালো হবে। যাতে করে পরিস্থিতি আরো জটিল না হয়। সবাইকে এ ব্যাপারে সচেষ্টা থাকতে হবে। জনপ্রতিনিধিরা বিজিবি কমান্ডারকে সমাধানের ক্ষেত্রে সকল প্রকার সহযোগীতা আশ্বাস দেন।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.