দীঘিনালায় দুই ইউনিয়নে ইউপিডিএফের শীতবস্ত্র বিতরণ

0
247

দীঘিনালা প্রতিনিধি ।।  খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ও দীঘিনালা ইউনিয়নে বিভিন্ন গ্রামের ৩৫৫ জন গরীব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিট।

‘সুখে-দুঃখে সংগ্রামে জণগণের সাথে ইউপিডিএফ, পার্টি ও জনগণ একমন একপ্রাণ হয়ে কাজ করলে অসম্ভবকে সম্ভব করা যায়’ শ্লোগানে আজ শুক্রবার (৪ ডিসেম্বর ২০২০) সকাল সাড়ে ১০ টায় উপজেলার বাবুছড়া ইউনিয়নে তড়িৎ কার্বারী পাড়া, মগ্যা কার্বারী পাড়া, সুরসেন মেম্বার পাড়া, শুকনাছড়ি, খেদারাছড়া, বাগান পাড়া, সাধনাটিলা, মুরাপাড়া, ইন্দুমুনিপাড়া এলাকার প্রায় ২০০ গরীব শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

অপরদিকে দুপুর ১২ টায় ৪ নং দীঘিনালা ইউনিয়নের নালকাবা, দক্ষিণ নালকাবা, নিত্যগান, গৌবিন্দ কার্বারী পাড়া, কাঁঠাল বাগান পাড়া এলাকার ১৫৫ জন গরীব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাবুছড়া ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে ইউপিডিএফ সদস্য দীপন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউপিডিএফ সংগঠক অনিক চাকমাও পিসিপি’র খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক নিকেল চাকমা।

৪ নং দীঘিনালা ইউনিয়নে শীতবস্ত্র বিতরণকালে বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক সুজয় চাকমা, সদস্য বিটু চাকমা, ৫নং ওয়ার্ডের মেম্বার শান্তি জীবন চাকমা এবং কার্বারী বিমল চাকমা।

বক্তারা বলেন, ইউপিডিএফ প্রতিষ্ঠালগ্ন থেকে অধিকার প্রতিষ্ঠার লড়াই-সংগ্রামের পাশাপাশি জনগণের কল্যাণের জন্য নিয়োজিত রয়েছে। এলাকার রাস্তাঘাট সংস্কার, শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতা, জনগণকে ধান রোপন, ধান কাটা সহায়তাসহ বিভিন্ন জনসেবামূলক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। এসব কাজের অংশ হিসেবে পার্টি প্রতি বছর শীতকালে গরীব মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি গ্রহণ করে থাকে।

তারা আরও বলেন, ইউপিডিএফ হচ্ছে জনগণের পার্টি। জনগণের মুক্তির লক্ষ্যে ইউপিডিএফ শাসকগোষ্ঠীর সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে, সকল অন্যায় নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে লড়াই সংগ্রামে সোচ্চার রয়েছে।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত ইউপিডিএফ রাজপথে অবিচল থাকবে এবং জনগণের পাশে থেকেই সমাজ উন্নয়নমূলক কাজ এবং পার্বত্য চট্টগ্রামে রাজনৈতিক সংগ্রাম এগিয়ে নিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।

শীতবস্ত্র নিতে আসা মোনোপুতি চাকমা ইউপিডিএফ’র শীতবস্ত্র বিতরণ কর্মসূচির মহৎ কাজকে সাধুবাদ দেন।

জ্যোতি বিকাশ বলেন, দুঃখী জনগণের স্বার্থে ইউপিডিএফ’র কার্যক্রমগুলো খুবই প্রশংসনীয়। তিনি বলেন, শীতকাল আসলে কিছু কিছু জায়গায় গরীব দুস্থ মানুষ শীতে কষ্টে থাকেন। এসব শীতার্ত মানুষের কাছে শীতবস্ত্র বিতরণ করা মহৎ পুণ্যের কাজ।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.