দীঘিনালায় দুই শিক্ষকসহ ৬ গ্রামবাসীর বাড়িতে সেনাবাহিনীর তল্লাশি, ফাঁকা গুলি

0
2

দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের কৃপাপুরে আজ সোমবার (২৩ এপ্রিল ২০১৮) দুপুরে দুই শিক্ষকের বাড়ি ৬ গ্রামবাসীর বাড়িতে সেনাবাহিনী তল্লাশি চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- ১. মানেক রঞ্জন চাকমা (৫৫), পিতা মৃত. বুদ্ধি চন্দ্র চাকমা, ২. চোক্কো চাকমা (৩৫), ৩. প্রত্যয় চাকমা (৪২), পিতা মৃত. অরনন্দ চাকমা, ৪. কামিনী রঞ্জন চাকমা (৪৮),  পিতা- মৃত, অরনন্দ চাকমা, ৫. জগদীশ চাকমা (৪৫) ও কিরণ বিকাশ চাকমা (৩৪)। এর মধ্যে মানেক রঞ্জন চাকমা ও কামিনী রঞ্জন চাকমা শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ দুপুর দেড়টার দিকে দীঘিনালা ক্যান্টনমেন্ট থেকে ৭ পিকআপ সেনা সদস্য কমান্ডো স্টাইলে গিয়ে গ্রামটি ঘিরে ফেলে। এপর তারা হ্যান্ড মাইকে কথিত “সন্ত্রাসীদের” বেরিয়ে আসতে বলে। কিন্তু এতে কোন সাড়া না পেয়ে সেনারা ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করার পর উক্ত বাড়িগুলোতে তন্নতন্ন করে তল্লাশি চালায় এবং জিনিসপত্র তছনছ করে দেয়।

এরপরে সেনারা স্থানীয় ওয়ার্ড মেম্বার সুপন চাকমা ও গ্রামের কার্বারী অশ্বিনী কুমার চাকমাসহ গ্রামের অন্যান্য লোকজনকে তাদের হেফাজতে নিয়ে যায়। অবশ্য তাদেরকে আটক করা হয়েছে কিনা জানা যায়নি।

বিকাল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সেনারা উক্ত গ্রামে ও পার্শ্ববর্তী দাঙ্গাবাজার এলাকায় অবস্থান করছে এবং ওই গ্রামের ভিটায় মাটি খুঁড়ে কোন কিছু খোঁজার চেষ্টা চালাচ্ছে বলে জানা গেছে।

সেনারা ষড়যন্ত্রমূলক কোন নাটক মঞ্চস্থ করতে পারে বলে স্থানীয় এলাকাবাসী সন্দেহ প্রকাশ করছেন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.