দীঘিনালায় বিজিবি কর্তৃক ২১ পাহাড়ি পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে চট্টগামে বিক্ষোভ

0
1

সিএইচটিনিউজ.কম
Protest rally in CTGচট্টগ্রাম: দীঘিনালায়  ৫১ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের নামে ভূমি বেদখল করে ২১ পরিবারকে উচ্ছেদ, সাজেকে ভূমি বেদখলে ষড়যন্ত্র এবং তদেকমারা কিজিংয়ে বুদ্ধ মূর্তি নির্মাণে বাধা দেয়ার প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) চট্টগ্রাম মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

মঙ্গলবার বিকালে শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবে গিয়ে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে রসকিত চাকমার সঞ্চালনায় ও গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক বিজয় চাকমার সভাপতিত্বে বক্তব্য রখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এসিংমং মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সুকৃতি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কালুরঘাট শাখার সভাপতি শুভ চাক।

বক্তারা অবিলম্বে দীঘিনালা বাবুছড়া থেকে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর প্রত্যাহার করে উচ্ছেদকৃত ২১ পাহাড়ি পরিবারকে নিজ নিজ বসতভিটা-জায়গা-জমি ফিরিয়ে দেয়া ও পাহাড়িদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, সাজেকে ভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধ  করা এবং পার্বত্য চট্টগ্রামে নতুন করে সেটলার পুনর্বাসনের পাঁয়তারা বন্ধের দাবি জানান।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.