দীঘিনালায় বিজিবি হামলার তীব্র নিন্দা জানিয়েছে সাজেক ভুমি রক্ষা কমিটি

0
2

সিএইচটিনিউজ.কম
Bibrityসাজেক ভুমি রক্ষা কমিটির সভাপতি জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও সাধারণ সম্পাদক জ্যোতিলাল চাকমা আজ ১২ জুন বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে গত ১০ জুন বৃহস্পতিবার দীঘিনালার বাবুছড়ায় বিজিবি কর্তৃক জুম্ম নারীর উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ এই হামলাকে ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত উল্লেখ করেন।

নেতৃবৃন্দ আরো বলেন, মূলত: পার্বত্য জুম্ম জনগণের ভুমি জবরদখল করে জুম্ম জনগণকে বাস্তুচ্যুত করার  লক্ষ্যেই বর্তমান সরকার বিজিবি সদর ব্যাটালিয়ন ও সেক্টর দপ্তর স্থাপনের চেষ্টা করছে। সেনাবাহিনীর মাধ্যমে সেনাশাসন জারি করে জুম্ম জনগণের উপর হামলা নির্যাতন ও জুম্ম জনগণের ভুমি বেদখল করার চক্রান্ত দেশে বিদেশে সমালোচনা ও নিন্দা অর্জন করায় বিজিবিকে দিয়ে নতুন কৌশলে বর্তমান সরকার জুম্ম ধ্বংসের ষড়যন্ত্র করে যাচেছ বলে নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন।

নেতৃবৃন্দ বিবৃতিতে অবিলম্বে ‍উক্ত হামলার সাথে জড়িত বিজিবি কর্মকর্তা সদস্য ও তাদের সহায়তাকারী সেটলারদের গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সরকারের কাছে দাবি জানান। এবং পার্বত্য জুম্ম জনগণের মতামতকে উপক্ষো করে পার্বত্য চট্টগ্রামের যেকোনো স্থানে বিজিবি ক্যাম্প ও ব্যাটালিয়ন দপ্তর স্থাপন না করতে সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া নেতৃবৃন্দ বিজিবির মতো একটি রাষ্ট্রীয় সীমান্ত নিরাপত্তার দায়িত্বে নিয়েজিত প্রতিষ্ঠানকে দিয়ে জুম্ম জনগণের ভূমি বেদখল ও জুম্ম জনগণকে নিপীড়ন নির্যাতন না করতে সরকারের প্রতি আহ্বান জানান। নিপীড়ন নির্যাতন ও ভুমি বেদখল অব্যাহত থাকলে জনগণ প্রতিবাদ প্রতিরোধ জোরদার করবে বলে নেতৃবৃন্দ বিবৃতিতে হুশিয়ারী উচ্চারণ করেন।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.