দীঘিনালায় শিক্ষকদের সাথে ২১ পরিবারের মতবিনিময়

0
2

Dighinala2দীঘিনালা প্রতিনিধি।। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের সাথে বিজিবি কর্তৃক উচ্ছেদকৃত ২১ পরিবার ও ভূমি রক্ষা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল) অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নতুন চন্দ্র কার্বারী।

সভায় নতুন চন্দ্র কার্বারী ২১ পরিবারের বর্তমান অবস্থা তুলে ধরে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বিজিবি সদস্যরা আমাদেরকে উচ্ছেদ করার পর জনমত গঠনে আপনাদের ভূমিকা আমাদের সাহস যুগিয়েছে।

তিনি বলেন, গত বছর ১৫ মার্চ শান্তিপূর্ণ  পদযাত্রা কর্মসূচিতে সেনাবাহিনী হামলা চালায়। এরপর থেকে উচ্ছেদ হওয়া ২১ পরিবারের সদস্যসহ বেশ কয়েকজনকে গ্রেফতার ও অনেকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। ইতিমধ্যে প্রশাসন ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সাথে কয়েকবার আলোচনা হয়েছে। এসব আলোচনায় উপজেলা চেয়ারম্যান নবকমল চাকমা ও হেডম্যান প্রান্তর চাকমার সমন্বয়ে ৭ সদস্যের একটি কমিটির মাধ্যমে সমস্যা সমাধানের সিদ্ধান্ত হয়। কিন্তু শেষ পর্যন্ত কুজেন বাবু কোন কারণ ছাড়াই তার পরিকল্পনা থেকে সরে যান। সর্বশেষ গত ৪ এপ্রিল ২১ পরিবার ও জনপ্রতিনিধিদের সাথে দীঘিনলা ইউএনও এবং বিজিবি কমান্ডারের বৈঠক হয়। উক্ত বৈঠকে বিজিবি কমান্ডার কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

সভায় উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিরা এ ধরনের মতবিনিময় সভা আয়োজন করায় ভূমি রক্ষা কমিটি ও ২১ পরিবারকে ধন্যবাদ জানান। তারা যার যার অবস্থান থেকে জনগণকে সচেতন  করার উপর গুরুত্বারোপ করেন। ভূমি রক্ষা কমিটি ও ২১ পরিবারের আন্দোলনের প্রতি দীঘিনালার সর্বস্তরের জনগণের সমর্থন রয়েছে বলে শিক্ষকবৃন্দ উল্লেখ করেন।

সভার সভাপতি শিক্ষকবৃন্দকে মতবিনিময় সভায় আসার জন্য ধন্যবাদ জানান এবং ভূমি রক্ষার এই আন্দোলনে সহযোগীতা কামনা করেন।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.