দীঘিনালায় সেনাবাহিনী কর্তৃক এক পিসিপি নেতাকে আটক, পিসিপি’র নিন্দা ও প্রতিবাদ

0
476

খাগড়াছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনী কর্তৃক পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি অনন্ত চাকমাকে আটক করার খবর পাওয়া গেছে। উক্ত আটকের ঘটনায় পিসিপি খাগড়াছড়ি জেলা শাখা এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

জানা যায়, আজ শনিবার (২৩ জানুয়ারি ২০২১) সকাল ১০টায় অনন্ত চাকমা বাবুছড়া নতুন বাজার থেকে সাংগঠনিক কাজে মোটর সাইকেলযোগে দীঘিনালা সদর এলাকায় যাচ্ছিলেন। এ সময় বাবুছড়া পুরাতন বাজারে অবস্থিত সেনাবাহিনীর বাবুছড়া সাব জোনের চেকপোস্টে মোটর সাইকেল থামিয়ে দায়িত্বরত সেনা সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়।

তাকে এখনো সেনাবাহিনীর হেফাজতে আটক রাখা হয়েছে বলে জানা গেছে।

উক্ত আটকের ঘটনায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সমর চাকমা ও সাধারণ সম্পাদক নিকেল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার ক্ষমতায় অসীন থেকে দেশের সাধারণ মানুষের বাক্ স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতাসহ নাগরিক অধিকার পর্যন্ত হরণ করছে। ক্ষমতায় টিকে থাকার জন্য নিজ দলীয় ছাড়া দেশে অন্য কোন রাজনৈতিক দলকে সুষ্ঠুভাবে সাংগঠনিক কার্যক্রম চালাতে দিচ্ছে না, রাষ্ট্রীয় বিভিন্ন বাহিনীকে দিয়ে তা কঠোরভাবে হস্তক্ষেপ করছে। এর মাধ্যমে সরকার দেশে অগণতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করে এক অরাজক পরিস্থিতি জিইয়ে রেখেছে।

নেতৃদ্বয় অভিযোগ করে আরো বলেন, রাষ্ট্রযন্ত্র যুগ যুগ ধরে পাহাড়ে সেনা শাসন জারি রেখে পাহাড়ি জনগণের উপর শাসন-শোষণ চালাচ্ছে, অস্তিত্ব ধ্বংস করতে প্রতিনিয়ত আন্দোলনকারী রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ সাধারণ মানুষের উপর দমন-পীড়ন, ঘর-বাড়ি তল্লাশি, জায়গা দখল করে ক্যাম্প স্থাপন ও নারী ধর্ষণের মত ঘটনা ঘটাচ্ছে। রাষ্ট্রীয় সামরিক-বেসামরিক বাহিনীর এসব অপতৎপরতার কারণে পাহাড়ে সাধারণ জনগণকে হয়রানির শিকার হতে হচ্ছে এবং ভীত সন্ত্রস্ত জীবন-যাপন করতে হচ্ছে।

বিবৃতিতে নেতৃদ্বয়, অবিলম্বে পিসিপি নেতাকে নিঃশর্ত মুক্তি প্রদান ও বেআইনীভাবে ধরপাকড় বন্ধের দাবি জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.