দীঘিনালায় হাই কোর্টের স্থগিতাদেশ অমান্য করে বিজিবি’র স্থাপনা নির্মাণ

0
1

সিএইচটিনিউজ.কম
Babucharanews, 17.01.2015দীঘিনালা প্রতিনিধি: হাইকোর্টের স্থগিতাদেশ অমান্য করে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া এলাকায় শশী মোহন ও যত্ন কুমার কার্বারী পাড়া থেকে ২১ পরিবার পাহাড়িদের উচ্ছেদ করে ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের কাজ অব্যাহত রেখেছে বিজিবি। গত  বছর সেপ্টেম্বরের ২ তারিখ মহামান্য হাইকোর্ট বিজিবি ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের উপর স্থগিতাদেশ দেয়। কিন্তু বিজিবি হাইকোর্টের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বিঘ্নে স্থাপনা নির্মাণ করে চলেছে।Babucharanews2, 17.01.2015

শনিবার (১৭ জানুয়ারি) সরেজমিন গিয়ে দেখা যায়, বিজিবি ৫১ ব্যাটালিয়ন কর্তৃক বেদখল হওয়া শশী মোহন ও যত্ন কুমার কার্বারী পাড়ায় চারিদিকে বিল্ডিং নির্মাণের সরঞ্জাম ইট, কংকর, বালু, লোহার রড, সিমেন্ট ইত্যাদি প্রস্তুত রাখা হয়েছে। ২নং বাঘাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘেষা করে নির্মিত হচ্ছে বিল্ডিং। বিল্ডিং নির্মাণের জন্য মাটি কাটার কাজে মহা ব্যস্ত শ্রমিকরা। তাদের এ কর্ম তৎপরতা দেখে মনে হয় কয়েক দিনের মধ্যে পূর্ণাঙ্গ ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন কাজ সম্পন্ন হবে।

Babucharanews3, 17.01.2015উক্ত জায়গায় বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধন, বিক্ষোভ, অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে এবং প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে। কিন্তু সরকার এলাকার জনগণের আপত্তিকে কোনভাবেই আমলে নিচ্ছে না।

উল্লেখ্য যে, গত বছর ১৪ মে দিবাগত রাতে বিজিবি ৫১নং ব্যাটালিয়ন দীঘিনালা মৌজার শশী মোহন ও যত্ন কুমার কার্বারী পাড়ায় জোরপূর্বক অবস্থান গ্রহণ করে। পরে এলাকাবাসী এর প্রতিবাদ জানালে হামলা চালিয়ে ২১ পরিবার পাহাড়িকে নিজ নিজ বসতভিটা থেকে উচ্ছেদ করে বিজিবি পুরো জায়গাটি তাদের দখলে নেয়।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.