দীঘিনালা পদযাত্রার সমর্থনে ঢাকায় পিসিপি’র সংহতি মিছিল

0
3

সিএইচটিনিউজ.কম
Dhaka protest, 13.03.2015ঢাকা: অনতিবিলম্বে ২১পরিবারকে পুনর্বাসন ও বিজিবি ব্যাটেলিয়ন সদর দপ্তর সরিয়ে নেয়ার দাবিতে ১৫মার্চ দীঘিনালা পদযাত্রার সমর্থনে ঢাকায় সংহতি মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

শুক্রবার (১৩ মার্চ) বিকাল ৪টায় পিসিপি ঢাকা শাখার উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে পল্টন মোড় ঘুরে আবার প্রেস ক্লাবের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে পিসিপির ঢাকা শাখার নেতা সুজেল চাকমার সঞ্চালনায় এবং ঢাকা শাখার সভাপতি ত্রিশংকু চাকমা সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিসিপি কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও  ঢাকা শাখার সদস্য রিয়েল ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন, দীঘিনালার বাবুছড়া এলাকায় যত্ন কুমার কার্বারী পাড়া ও শশী মোহন কার্বারী পাড়ায় বিজিবি’র ৫১ নং ব্যাটালিয়ন স্থাপনের নামে যে ২১ পাহাড়ি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে তাদেরকে এখনো নিজ বসতভিটায় পুনর্বাসন করা হয়নি। উপরন্তু বিজিবি সদস্যরা হাইকোর্টের আদেশ অমান্য করে উচ্ছেদ হওয়া পরিবারগুলোর জায়গা বেদখল করে স্থায়ী স্থাপনা নির্মাণ করছে।

বক্তারা দীঘিনালাবাসীর ন্যায্য আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বলেন, আগামী ১৫ মার্চ দীঘিনালাবাসী ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর অভিমুখে পদযাত্রার যে কর্মসূচি গ্রহণ করেছে তা অত্যন্ত যৌক্তিক। বক্তারা এই কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য দীঘিনালাবাসীর প্রতি আহ্বান জানান।

বক্তারা অবিলম্বে উচ্ছেদকৃত ২১ পরিবারের জমি ফিরিয়ে দিয়ে তাদেরকে নিজ নিজ জায়গায় পুনর্বাসন, বিজিবি’র ৫১ ব্যাটেলিয়ন সদর দপ্তর সরিয়ে নেয়া ও নিরীহ গ্রামবাসীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.