দুই কর্মী হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ

0
5

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
photo0032খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের বরইতলীতে আজ শনিবার সকালে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ সদস্য নতুন কুমার চাকমা ওরফে কারণ(৪৫) ও প্রতুলময় চাকমা ওরফে রকেট(৩০)-কে হত্যার প্রতিবাদে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শনিবার বেলা ৩টায় স্বনির্ভর ইউপিডিএফ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক চরণসিং তঞ্চঙ্গ্যা, হিল উইমেন্স ফেডারেশনে কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক চন্দনী চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকো ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা।

বক্তারা হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সন্তু লারমা সরকারের বিশেষ এজেন্ডা বাস্তবায়নের জন্য একের পর এক ইউপিডিএফ নেতা-কর্মীদের হত্যার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে অরাজক পরিস্থিতি জিইয়ে রাখতে মরিয়া হয়ে উঠেছে।  খুন-খারাবির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে তিনি খুনের রাজত্ব কায়েম করেছেন। তার নির্দেশে একের পর এক হত্যাকান্ড সংঘটিত হলেও সরকার তাকে আঞ্চলিক পরিষদের গদিতে জামাই আদর দিয়ে রেখেছে।

বক্তারা সন্তু লারমার প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, অচিরেই খুন-খারাবী বন্ধ করে জনগণের কাতারে এসে আন্দোলনে সামিল হোন। অন্যথায় পার্বত্য চট্টগ্রামের মুক্তিকামী জনগণ আপনাকে কাঠগড়ায় দাঁড় করিয়েই ছাড়বে।

বক্তারা অবিলম্বে নতুন কুমার চাকমা ও প্রতুলময় চাকমাকে হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও হত্যাকান্ডের নির্দেশদাতা সন্তু লারমার বিচারের দাবি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.