দুর্নীতির অভিযোগে থানছির তিন্দু ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

0
3

বান্দরবান প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে বান্দরবানে থানছি উপজেলার তিন্দু ইউনিয়নের চেয়ারম্যানকে অপসারণের জন্য অনাস্থা প্রস্তাব দিয়েছে ইউপি সদস্যরা।

নির্বাচিত হবার পর থেকে বিভিন্ন সরকারি উন্নয়ন প্রকল্পের অর্থ, দুস্থ মহিলাদের ভিজিডি, ভিজিএফ চাল আত্মসাৎ,

Durnitiঅনিয়ম, স্বেচ্ছাচারিতা আর চরম দুর্নীতির কারণে অতিষ্ঠ হয়ে নয়টি ওয়ার্ডের বারজন সদস্য তাঁকে চেয়ারম্যান পদ থেকে অপসারণের জন্য আজ  শুক্রবার সকালে জেলা প্রশাসকের বাস ভবনে উপস্থিত হয়ে লিখিতভাবে এই অনাস্থা প্রস্তাব দেন।

ওয়ার্ড সদস্য সুজন ত্রিপুরা জানান, শিগরাম চেয়ারম্যান দীর্ঘ দিন ধরে তিন্দুর দুর্গম রংরাংডং পাহাড়ে আত্মগোপনে থাকায় দুস্থ মহিলাদের ভিজিডি চাল নিয়মিত বিতরণ করতে ব্যাহত হয়েছে।

গত অর্থ বছরে দুস্থ মহিলা(ভিজিডি)সুফল ভোগী মহিলাদের সঞ্চয় টাকা পর্যন্ত আত্মসাত করেছেন তিনি।

বিভিন্ন সরকারি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছেনা। গোপনে ইউপি সদস্যদের নামে-বেনামে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে অর্থ আত্মসাত করেছেন।

মহিলা সদস্য নুহয় খুমি জানান, নির্বাচিত হবার পর থেকে এলাকায় কোন সরকারি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়নি। জনসাধারণের সাথে বিচ্ছিন্ন ও আত্মগোপনে থাকায় শিশুদের জন্ম নিবন্ধন সনদ, জাতীয়তা সনদ নিতে পারছে না এলাকাবাসী। দ্রুত গ্রেফতার করে তাঁকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

শিগরাম চেয়ারম্যান দুর্গম রংরাংডং পাহাড়ে আত্মগোপনে থাকায় যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

জেলা প্রশাসক কে.এম.তারিকুল ইসলাম জানান, তিন্দু চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে। থানছি উপজেলা নির্বাহী অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগগুলো পাঠিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.